সোমবার, ২৪ ফেব্রুয়ারী ২০২০, ১০:৫৯ পূর্বাহ্ন

নানা কর্মসূচিতে ইবিতে গ্রেনেড হামলা দিবস পালিত

নানা কর্মসূচিতে ইবিতে গ্রেনেড হামলা দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: নানা কর্মসূচির মধ্যদিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গ্রেনেড হামলা দিবস পালিত হয়েছে। ২০০৪ সালের এই আজকের এই দিনে (২১ আগষ্ট) আওয়ামীলীগ সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর ভয়াবহ গ্রেনেড হামলার প্রতিবাদে বুধবার তিনব্যাপি এসব কর্মসূচি পালন করা হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শাখা ছাত্রলীগ পৃথকভাবে এসব কর্মসূচি পালন করে। কর্মসূচির অংশ হিসেবে এদিন সকাল সাড়ে বেলা ১২ টায় উপাচার্যের নেতৃত্বে প্রশাসন ভবন চত্ত্বর থেকে এক প্রতিবাদ র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়।

সভায় গ্রেনেড হামলা দিবস উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক রাশিদ আসকারী। এসময় বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক ও বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক শামসুজ্জামান খান। এতে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এসএম আবদুল লতিফ।

এছাড়াও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূইয়া, বঙ্গবন্ধু পরিষদের আহবায়ক অধ্যাপক ড. মাহবুুবুর রহমান, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, শাখা ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বক্তব্য রাখেন।

সভায় প্রধান আলোচক বলেন, ‘অনেকে রাষ্ট্র নিয়ে চিন্তা করলেও দেশ স্বাধীনের চিন্তা করেনি। তার এক ইচ্ছা, এক আকাঙ্খা ছিল দেশ স্বাধীন করতে হবে। তিনি সেটা করতে পেরেছিলেন। এজন্য তিনি বাঙ্গালীর সেরা ব্যক্তি, বাঙ্গালী জাতির পিতা।’

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বঙ্গবন্ধুর স্মৃতি সংরক্ষণে ও সকলের কাছে তুলে ধরার জন্য জাতীয়ভাবে ঢাকায় একটি ‘বঙ্গবন্ধু স্কয়ার’ নির্মাণের প্রস্তাব করেন।

এর আগে বঙ্গবন্ধুর খুনিদের ও গ্রেনেড হামলায় জড়িত পলাতক আসামীদের দেশে ফিরিয়ে এনে বিচারের দাবিতে বেলা সাড়ে ১১টায় প্রধান ফটকের সামনে মানববন্ধন করে শাখা ছাত্রলীগ।

রাজশাহীর সময় ডট কম২১   আগস্ট ২০১৯





© All rights reserved © 2020 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com