সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৩:৪৫ অপরাহ্ন

ইবি কর্মকর্তাদের নিয়ে ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট বিষয়ে কর্মশালা

ইবি কর্মকর্তাদের নিয়ে ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট বিষয়ে কর্মশালা

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তাদের নিয়ে ‘ইফেকটিভনেস অফ ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর আয়োজনে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর পরিচালক অধ্যাপক ড. এ কে এম আব্দুস সোবহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং রিসোর্স পারসন হিসেবে সাভার বি.পি.এ.টি.সি’র রিসার্স এন্ড ডেভোলপমেন্ট এর পরিচালক ড. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি অধ্যাপক ড. সেলিম তোহা বলেন, ‘তোমাদের দক্ষতা, মেধা ও পরিশ্রমের মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে হবে। কর্মকর্তারা সমৃদ্ধ হলে বিশ্ববিদ্যালয় সমৃদ্ধ হবে। বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিকীকরনের জন্য প্রশিক্ষনের কোন বিকল্প নেই। নিজেকে সঠিকভাবে প্রশিক্ষিত করে দক্ষ মানবশক্তিতে পরিনত হতে হবে।’

প্রধান অতিথি অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, ‘বাংলাদেশ আজ অন্ধকার যুগ থেকে আলোর যুগে প্রবেশ করেছে। সেই আলোকে আমাদের সকলকে আলোকিত হতে হবে। দেশের ১ কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বই বিতরণ করা হয়েছে, দেশে আজ ২০ হাজার মেগাওয়াটের বেশী বিদ্যুৎ উৎপাদন হচ্ছে, রূপপুরে পারমানবিক ও রামপালে নতুন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের কাজ চলছে এছাড়া রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের অবস্থান সারা বিশ্বে প্রশংসিত। তিনি মানসম্মত শিক্ষা নিশ্চিত এবং নিজেদেরকে বিশ্ববিদ্যালয় তথা দেশের উপযোগী দক্ষ মানবশক্তিতে গড়ে তুলবার জন্য উপস্থিত সকলের প্রতি আহবান জানান।

রাজশাহীর সময় ডট কম২৭ অক্টোবর ২০১৮





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com