সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৩:০৭ অপরাহ্ন

ক্যারিয়ারের সেরা ফর্মে তামিমকে ছাড়িয়ে ইমরুল

ক্যারিয়ারের সেরা ফর্মে তামিমকে ছাড়িয়ে ইমরুল

ক্রীড়া ডেস্ক : ক্যারিয়ারের সেরা ফর্মে রয়েছেন ইমরুল কায়েস। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচে ৩৪৯ রান করার মধ্য দিয়ে তামিম ইকবালকে ছাড়িয়ে গেলেন কায়েস।

শুক্রবার চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় খেলায় ১১৫ রানের ইনিংস খেলেন কায়েস। এর আগে দ্বিতীয় ম্যাচে করেন ৯০ রান। তার আগে ঢাকায় প্রথম ম্যাচে করেন ১৪৪ রান।

শুক্রবার সিরিজের দ্বিতীয় সেঞ্চুরি করার মধ্য দিয়ে তিন ম্যাচে দুই সেঞ্চুরিতে (১৪৪, ৯০ ও ১১৫) সবমিলে ৩৪৯ রান সংগ্রহ করেন কায়েস। আর এই রান সংগ্রহ করার মধ্য দিয়ে বাংলাদেশ সেরা ওপেনার তামিম ইকবালকে ছাড়িয়ে যান তিনি।

এর আগে ২০১৪ সালে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩১২ রান করেন তামিম ইকবাল।

তবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যক্তিগতভাবে সবচেয়ে বেশি রান করার দিক থেকে শীর্ষে পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজম। ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা তিন সেঞ্চুরিতে ৩৬০ রানে করে ইতিহাস গড়েন তিনি।

শুক্রবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের শেষ খেলায় অনবদ্য সেঞ্চুরি করে জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ করার ভূমিকা পালন করেন ইমরুল কায়েস।

এদিন উদ্বোধনীতে খেলতে নামা ইমরুল কায়েস ব্যক্তিগতভাবে সেঞ্চুরি তুলে নেয়ার পাশাপাশি দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দেন।

আগে ব্যাট করে ৫ উইকেটে ২৮৬ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। টার্গেট তাড়া করতে নেমে ইমরুল কায়েস এবং সৌম্য সরকারের সেঞ্চুরিতে নির্ধারিত ওভারের ৪৭ বল আগে ৭ উইকেটে জয় পায় বাংলাদেশ।

এই জয়ে টানা তৃতীবার জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল টাইগাররা।

দলের জয়ে ১১২ বল খেলে ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১৫ রান করেন কায়েস। অন্যদিকে ৯২ বল খেলে ৯ চার ও ৬টি ছক্কায় ১১৭ রান করে ম্যাচ সেরার পুরস্কার জিতেন সৌম্য সরকার। সিরিজ সেরার পুরস্কার জিতেন কায়েস।সূত্র:যুগান্তর।

রাজশাহীর সময় ডট কম২৬ অক্টোবর  ২০১৮ 





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com