মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৯:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজশাহীতে ২৫ বোতল ফেন্সিডিল জব্দ, আসামীর নাম বাদ দিয়ে ১৫ বোতলের মামলা দিলো বিজিবি আন্তর্জাতিক হিজড়া দিবস উপলক্ষে নগরীতে হিজড়াদের র‌্যালী সাংবাদিক ফাত্তাহ্’র পিতার মৃত্যুতে সাংবাদিক সংস্থার শোক নির্মাণাধীন ভবন থেকে পড়ে ৩ শ্রমিক নিহত কক্সবাজার জেলা জামায়াতের সেক্রেটারির লাশ উদ্ধার চারঘাটে মাদক সম্রাট হাসেম আটক পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে রাসিক মেয়রের বাণী “ষড়ং আর্ট গ্রুপের প্রতিষ্ঠাতা” রাজশাহীর সোমা এবার পেলেন ভারতের ‘অগ্নিপথ এ্যাওয়ার্ড’ রাজশাহীতে শেষ হলো সপ্তাব্যাপি কর মেলা আদায় ১৫ কোটি ৫৩ লাখ ভেদরগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) মোঃ আসাদুজ্জামান সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে চলছেন

লবঙ্গ সারাবে যেসব অসুখ

ফারহানা জেরিন এলমা : রান্নাঘরে হাতের কাছেই থাকে লবঙ্গ। লবঙ্গ সহজেই বেশকিছু অসুখবিসুখকে রুখে দিতে পারে স্বচ্ছন্দে। এগুলো বেশ সহজলভ্যও।

লবঙ্গ একাই সামাল দিতে পারে অনেক অসুখ? এসব জানলে প্রতিদিনই কাছে রাখবেন লবঙ্গ।

দাঁতের সমস্যায়

দাঁতের সমস্যায় ভোগেন? এই অসুখে দ্রুত যন্ত্রণা কমাতে লবঙ্গের তেল খুব উপকারী। মুখে কয়েক টুকরো লবঙ্গ রাখলেও এর রস দাঁতের গোড়ায় পৌঁছে ব্যথা কমায়।

চিকিৎসকদের মতে, লবঙ্গে থাকা ইউজেনলের কারণেই এই ব্যথা কমে। ভাইরাল ফেভারেও খুব কাজে আসে লবঙ্গ।

জ্বর হলে ওষুধ তো লাগবেই। তবে পথ্য হিসেবে লবঙ্গের কোনও জুড়ি নেই। হালকা গরম জলে দু-এক ফোঁটা লবঙ্গ তেল মিশিয়ে বা কয়েক টুকরো লবঙ্গ ভিজিয়ে রাখুন। এর সঙ্গে যোগ করুন মধু। এই পানীয় গরম গরম খেলে শরীরের তাপমাত্রায় ভারসাম্য আসে।

ঠাণ্ডা জ্বর

ঠাণ্ডা লেগে জ্বর এলে শরীরকে দ্রুত সুস্থ করতে পারে লবঙ্গ।ফুটন্ত গরম পানিতে লবঙ্গ দিয়ে খেতে পারেন। ঠাণ্ডা জ্বর ভালো হবে।

বমি ভাব

বমি ভাব এলে লবঙ্গ রাখুন মুখে, লবঙ্গের বিটা ক্যারোফাইলিন ও ভ্যানিলিন এর সুগন্ধের জন্য দায়ী। তাই বমি ভাবের সময় লবঙ্গ মুখে রাখলে সহজেই দূর হবে এই অসুবিধা।সূত্র:যুগান্তর।

লবঙ্গের তেল

ইউজেনল থাকায় শ্লেষ্মাজনিত অসুখ থেকে রেহাই পেতে লবঙ্গ খুব উপকারী। লবঙ্গের তেল গরম পানিতে খাওয়া ছাড়াও, নানা ঘরোয়া পদ্ধতিতে লবঙ্গ যোগ করে খেলে সহজেই সর্দি-কাশির সমস্যা দূর হয়।

রাজশাহীর সময় ডট কম২৬ অক্টোবর ২০১৮





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com