সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৩:১১ অপরাহ্ন

আরএমপিতে জঙ্গীবাদ, মাদক চোরাচালানসহ যে কোন পরিস্থিতি মোকাবেলায় সিআরটি টিম গঠন

আরএমপিতে জঙ্গীবাদ, মাদক চোরাচালানসহ যে কোন পরিস্থিতি মোকাবেলায় সিআরটি টিম গঠন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে জঙ্গীবাদ দমন, সন্ত্রাস দমন, মাদক চোরাচালান প্রতিরোধসহ বড় ধরণের সংকটময় পরিস্থিতি মোকাবেলা করার জন্য বিশেষ টিম সোয়াট এর আদলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি) গঠন করা হয়েছে।

২৪ জন সদস্য নিয়ে এই টিম গঠন করা হয়। এই টিমে একজন এডিসি’র নেতৃত্বে ২জন এসি, ২ জন ইন্সপেক্টর, ৫জন এসআই, ১ জন এএসআই ও ১৩ চৌকস কন্সটেবল নিয়ে সিআরটি টিম গঠন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে পুলিশ লাইনে সাংবাদিকদের উপস্থিতিতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার বলেন, এই টিম প্রথম পর্যায়ে গত ৮ জুলাই থেকে ৯ আগষ্ট পর্যন্ত জর্ডান ইন্টারন্যাশনাল পুলিশ ট্রেনিং সেন্টার, জর্ডানে মার্কিন যুক্তরাষ্ট্রের এটিএ এর তত্বাবধানে প্রশিক্ষণ সম্পন্ন হয়।

রাজশাহী অঞ্চলে যে কোন সংকটময় পরিস্থিতিতে সাহসিকতা নিয়ে অভিযান পরিচালনা করা, জঙ্গীবাদ দমন, সন্ত্রাস দমন, বন্দি জিম্মিদের উদ্ধার করা, সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা, ইত্যাতি বিষয়ের লক্ষে মূলত এই টিম গঠন করা হয়েছে।

ইউএস এম্বাসীর US Departmant of State Anti Terrorism Assistance (ATA) প্রোগ্রামের প্রধান প্রশিক্ষক বেন কিরিংস্কি ও সহকারী প্রশিক্ষক ড্রিউ কোশেনি এই টিতের প্রশিক্ষণ প্রদান করেন।

প্রশিক্ষনের ২য় পর্যায়ে জর্ডানে যে বিষয়গুলোর উপর প্রশিক্ষণ দেওয়া হয়েছিলো তা নতুন করে ঝালাই করা হচ্ছে এবং আরো বিষয়ের উপর প্রশিক্ষণ দেওয়া হবে।

পরবর্তিতে সিডিউল অনুয়ায়ী বিভিন্ন পর্যায়ে এই টিমের আরো প্রশিক্ষণ হবে।

সাংবাদিকদের ব্রিফিং শেষে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার ২৪ জন প্রশিক্ষনার্থীর হাতে সনদপত্র হাতে তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন আরএমপি’র পুলিশের ডিসি (পশ্চিম) আমির জাফর, আরএমপি মুখপাত্র সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইফতে খায়ের আলমসহ আরএমপি’র উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাজশাহীর সময় ডট কম২৫ অক্টোবর ২০১৮





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com