মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ১০:৩১ অপরাহ্ন

২২ বছর পর ওল্ড ট্র্যাফোর্ডে জিতল জুভেন্টাস

২২ বছর পর ওল্ড ট্র্যাফোর্ডে জিতল জুভেন্টাস

ক্রিড়া ডেস্ক : ওল্ড ট্র্যাফোর্ডের প্রতিটি ঘাসের সঙ্গে স্মৃতি জড়িয়ে ক্রিস্তিয়ানো রোনালদোর। পর্তুগিজ যুবরাজের গড়ে ওঠা এখানেই। ম্যানচেস্টার ইউনাইটেডে পরিণত হয়ে রিয়াল মাদ্রিদ মাতিয়ে তিনি এখন জুভেন্টাসের প্রাণ। নতুন ক্লাবের হয়েও গত পরশু মাতালেন ওল্ড ট্র্যাফোর্ড। জুভেন্টাসের ১-০ ব্যবধানের জয়ে পাউলো দিবালার গোলের উেস ছিলেন তিনি। এই মাঠে ২২ বছর পর এটা জুভেন্টাসের প্রথম জয়। একই রাতে পাঁচ ম্যাচ পর স্বস্তির জয় রিয়াল মাদ্রিদের। ২-১ গোলে ভিক্তোরিয়া প্লজেনকে হারিয়েছে ইউলেন লোপেতেগির দল। ম্যানচেস্টার সিটি দাপটে ৩-০ গোলে শাখতার দোনেত্স্ককে, বায়ার্ন মিউনিখ ২-০ গোলে এইকে এথেন্সকে আর এএস রোমা ৩-০ গোলে হারিয়েছে সিএসকেএ মস্কোকে। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে ৩-৩ গোলে ড্র হফেইনহেইম ও অলিম্পিক লিঁওর। এগিয়ে গিয়েও ভ্যালেন্সিয়া হারাতে পারেনি ইয়ং বয়েজকে, দুই দল মাঠ ছাড়ে ১-১ সমতায়।

ধর্ষণের অভিযোগে সমালোচিত হলেও ওল্ড ট্র্যাফোর্ডের দর্শকরা উষ্ণ অভ্যর্থনাই জানায় ক্রিস্তিয়ানো রোনালদোকে। একসময়ের ঘরের ছেলেকে কাছ থেকে দেখতে মাঠে ঢুকে পড়েন একজন! হাসিমুখে তাঁর সঙ্গে সেলফি তোলেন রোনালদো। ম্যাচ শেষে সবার পরে মাঠ ছাড়ার সময়ও এক দর্শক চলে আসেন একেবারে কাছে। গ্যালারি থেকে তাঁর নামে উঠছিল জয়ধ্বনি, যেন প্রতিপক্ষ নয় ঘরেরই কেউ এসেছে ফিরে! তাই দর্শকদের প্রতি রোনালদো জানালেন কৃতজ্ঞতা, ‘আমার জন্য খুব আবেগের ম্যাচটিতে গুরুত্বপূর্ণ জয় পেয়েছি। আবারও ওল্ড ট্র্যাফোর্ডে খেলতে পারাটা অসাধারণ। এভাবে সমর্থন জানানোর জন্য সব ভক্তকে ধন্যবাদ।’ ম্যাচ শেষে স্যার অ্যালেক্স ফার্গুসনের সঙ্গে দেখাও করেন রোনালদো। ম্যাচে ৬০ শতাংশ বলের দখল ছিল জুভেন্টাসের। তারা পোস্টে শট নিয়েছে ১৪টি আর ম্যানইউ মাত্র ৬টি। তবে ১৭ মিনিটে পাউলো দিবালার একমাত্র গোলে জুভেন্টাস মাঠ ছাড়ে ১-০ ব্যবধানের জয়ে। রোনালদো ডান দিক থেকে ক্রস ফেলেছিলেন গোলমুখে। হুয়ান কাাদ্রাদোর পায়ে বল লেগে পেয়ে যান দিবালা, সুযোগটা নষ্ট করেননি এই আর্জেন্টাইন। ইয়ং বয়েজের বিপক্ষে হ্যাটট্রিক করা দিবালার এবারের চ্যাম্পিয়নস লিগে এটা চতুর্থ গোল। কিছুক্ষণ পর রোনালদোর ফ্রিকিক ঠেকানোর পর ফিরতি বলে নেওয়া ব্লেইস মাতুইদির আগুনে শটও আটকান দে গেয়া। বিরতির পর ৫১ মিনিটে রোনালদোর আরো একটি জোরালো শট কর্নারের বিনিমিয়ে ঠেকান ম্যানইউ গোলরক্ষক। ৭৫ মিনিটে পল পগবার দূরপাল্লার শট পোস্টে লাগার পর গোলরক্ষকের মাথায় লেগে যায় বাইরে। পুরো ম্যাচে এটাই সেরা সুযোগ ছিল ম্যানইউর। ম্যাচ শেষে জুভেন্টাসের প্রশংসা করলেন ম্যানইউ ম্যানেজার হোসে মরিনহো, ‘জুভেন্টাস অনেক মানসম্পন্ন দল। আমাদের জন্য ম্যাচটি সত্যিই কঠিন ছিল।’ গ্রুপ ‘এইচ’-এ ৯ পয়েন্ট নিয়ে জুভেন্টাস শীর্ষে আর ৪ পয়েন্ট পাওয়া ম্যানইউ রয়েছে দুইয়ে।

রিয়াল শেষ পর্যন্ত ২-১ গোলে জিতলেও দাপট দেখাতে পারেনি নিজেদের মাঠে। সান্তিয়াগো বার্নাব্যুতে ১১ মিনিটে করিম বেনজিমার গোলে এগিয়ে যায় টানা তিনবারের চ্যাম্পিয়নরা। ৩৫ মিনিটে গোলরক্ষকের ভুলে বল পেয়ে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন ইসকো। কিন্তু তাঁর চিপ যায় বাইরে। ৫৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মার্সেলো। তবে ৭৫ মিনিটে এক গোল ফেরান ভিক্তোরিয়ার প্যাত্রিক হরোসফস্কি। গ্রুপ ‘জি’তে এএস রোমার সমান ৬ পয়েন্ট হলেও গোল গড়ে শীর্ষে রিয়াল। সূত্র: এএফপি

শাখতারের মাঠে ৩০ মিনিটে দাভিদ সিলভার গোলে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি। ৩৫ মিনিটে এমেরিক লাপোর্ত ও ৭০ মিনিটে বের্নার্দো সিলভার গোলে দাপুটে ৩-০ ব্যবধানের জয়ে মাঠ ছাড়ে তারা। এইকে এথেন্সের বিপক্ষে বায়ার্ন মিউনিখ ২-০ গোলে জিতেছে ৬১ মিনিটে জাভি মার্তিনেস ও ৬৩ মিনিটে রবার্ত লেভানদোস্কির গোলে। বায়ার্নের পয়েন্ট সমান ৭ হলেও গোল গড়ে গ্রুপ ‘ই’তে শীর্ষে আয়াক্স। ইনজুরি টাইমের দ্বিতীয় মিনিটে মাজরাউয়ের গোলে নেদারল্যান্ডসের ঐতিহ্যবাহী দলটি ১-০ ব্যবধানে হারায় বেনফিকাকে।

রাজশাহীর সময় ডট কম২৫ অক্টোবর ২০১৮





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com