শনিবার, ২৪ অগাস্ট ২০১৯, ০৩:৫৪ পূর্বাহ্ন

রাজশাহী কারা প্রশিক্ষণের নামে পদ্মার জমি অধিগ্রহণ বন্ধের দাবিতে মানববন্ধন

রাজশাহী কারা প্রশিক্ষণের নামে পদ্মার জমি অধিগ্রহণ বন্ধের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী কারা প্রশিক্ষণ অ্যাকাডেমির নামে পদ্মা নদী তীরবর্তি ১০০ একর জমি অধিগ্রহণ করা হয়েছে। এই অধিগ্রহণ বন্ধের দাবি জানিয়েছে ‘রাজশাহীবাসী পরিবেশ ও প্রকৃতির জন্য আমরা, স্বাধীনতা চর্চা কেন্দ্রে’ সংগঠনের পক্ষ থেকে।

গতকাল রোববার সকাল ১১ টায় রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সামনে শান্তিপূর্ণভাবে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন থেকে পদ্মা নদীতে কারা কর্তৃপক্ষ ১০০ একর জমি অধিগ্রহণ বন্ধের দাবি জানানো হয়। মানববন্ধন থেকে জানানো হয়, একশত একর জমি অধিগ্রহণ করে কারা কর্তৃপক্ষ একটি নোটিশ দিয়েছে । শহররক্ষা বাঁধ পেরিয়ে নদীর অতান্তরের নতুন জেগে ওঠা চরে নির্মাণ করা হবে কারা প্রশিক্ষণ কেন্দ্র।

এ বিপুল জায়গা দখলের ফলে নষ্ট হবে শহর। হবে নদীর গতি পথে বাঁধা। সেখানে কোনো প্রকল্প বাস্তবায়ন করা হলে রাজশাহী শহরের পরিবেশ আবহাওয়ার ক্ষেত্রে বিকাল প্রভাব পড়বে। এতে নদীর নাব্যতার পরিবর্তন হয়ে বন্যার মত দুর্যোগ সৃষ্টি হতে পারে । তাছাড়া শহররক্ষা বাঁধ ক্ষতিগ্রস্থ হতে পারে। স্থায়ী অবকাঠামো নির্মাণের ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হতে পারে। জলজ প্রাণী বাসস্থানেও প্রভাব ফেলতে পারে ।

এসময় উপস্থিত ছিলেন, স্বাধীনতা চর্চা কেন্দ্রের আহ্বায়ক মাহফুজুর রহমান, রাজশাহীবাসীর সদস্য সচিব নাজমুল হোসেন রাজু, আহ্বায়ক মাহবুব টুংকু, স্বাধীনতা চর্চা কেন্দ্রের যুগ্ম আহ্বায়ক রোজাউল করিম মোহাব্বত প্রমুখ।

রাজশাহীর সময় ডট কম -১৯ মে ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com