শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ১২:৫৫ অপরাহ্ন

রিজভী ছাড়া কেউ নেই খালেদার পাশে

রিজভী ছাড়া কেউ নেই খালেদার পাশে

রাজশাহীর সময় ডেস্কএতিমের টাকা আত্মসাৎ করার অভিযোগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালত কতৃক দণ্ডিত হয়ে গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দী রয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। অন্যদিকে হত্যা দুর্নীতি সহ বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত হয়ে লন্ডনে গত এক যুগ ধরে পলাতক রয়েছেন দলটির অন্যতম কর্ণধার ও ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান। বিএনপির এই দুই প্রধানের অনুপস্থিতেই ড. কামালের নেতৃত্বে নির্বাচনী জোট জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করে নির্বাচনে অংশগ্রহণ করে বিএনপি এবং ব্যাপক ভরাডুবির শিকার হয়।

বিএনপি প্রতিষ্ঠার পর থেকে বর্তমানে সব থেকে কঠিন সময় পার করছে দলটি। বিএনপির এই দুর্দিনে সুসময়ের অধিকাংশ নেতাই এখন পাশে নেই বিএনপির। কারাবন্দী খালেদাকেও ভুলতে বসেছে বিএনপির নেতাকর্মীরা। বিএনপির অধিকাংশ নেতাকর্মীরাই দল এবং তাদের নেত্রীর কথা ভুলে নিজেদের আখের গোছাতে ব্যস্ত। শুধুমাত্র দলটির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী হঠাৎ করে পল্টনে দলীয় কার্যালয়ের সামনে দশ বারো জন নেতাকর্মী নিয়ে ঝটিকা মিছিল বের করেন খালেদার মুক্তির দাবি নিয়ে। সেজন্য অনেকেই মজা করে বলেন যে, বিএনপির আবাসিক নেতা রিজভী ছাড়া কেউ নেই খালেদার পাশে। প্রসঙ্গত রিজভী বেশির ভাগ সময় পল্টনে বিএনপির দলীয় কার্যালয়ে অবস্থান করার কারণে অনেকেই তাকে বিএনপির আবাসিক নেতা বলে অভিহিত করেন।

‘সুসময়ে অনেকেই বন্ধু বটে হয় অসময়ে হায় হায় কেউ কারও নয়’- এ প্রবাদ বাক্যটি যেন জিয়া পরিবারের জন্য চরম বাস্তবতা। জিয়াউর রহমানের গড়া বিএনপি আজ খুবই সঙ্কটে। তার পরিবারের সদস্যরাও খুবই দুর্দিনে। এই দুর্দিনে বিএনপি ও জিয়া পরিবারের পাশে নেই সেই সুসময়ের লোকেরা। টেলিভিশনের টক শোতে বিএনপির বুদ্ধিজীবিদের মাঝে মাঝে দেখা পেলেও আন্দোলনে মাঠে-ময়দানে কেউ নেই। বিএনপির সকল আন্দোলন সংগ্রাম রিজভীর ঝটিকা মিছিলেই সীমাবদ্ধ।

পুত্র হারানো ও নির্বাসনের শোক এবং কঠিন দুর্দিনে খালেদার জিয়ার চোখের পানিও দলটির নেতাকর্মীদের আন্দোলনের মাঠে নামাতে পারেনি। দলের যারা অতীতে অনেক আখের গুছিয়েছেন, সম্পদের পাহাড় গড়েছেন, আন্দোলনের সময় তাদের ভূমিকা কী ছিল? মন্ত্রী-এমপি হওয়ার জন্য

কিছুদিন আগেই যারা ছক এঁকেছেন এবং দলের গুরুত্বপূর্ণ পদ আঁকড়ে রয়েছেন বছরের পর বছর; তারা আন্দোলনের সময় কোথায় ছিলেন, তারা কী করেছেন? এমন অনেক প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে বিএনপিতে। সূত্র: ভয়েস অব বিডি লাইভ

রাজশাহীর সময় ডট কম – ২মার্চ, ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com