সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ০২:৩৯ অপরাহ্ন

ভারতের সংখ্যালঘুরা দ্বিতীয় শ্রেণির নাগরিক! ইমরানের মন্তব্যে সমালোচনা বিদেশ মন্ত্রকের

ভারতের সংখ্যালঘুরা দ্বিতীয় শ্রেণির নাগরিক! ইমরানের মন্তব্যে সমালোচনা বিদেশ মন্ত্রকের

বিনোদন ডেস্ক : ভারতে সংখ্যালঘুদের অবস্থা নিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের মন্তব্যের কড়া প্রতিবাদ করল বিদেশ মন্ত্রক। ইসলামাবাদের উদ্দেশে নিউ দিল্লির বার্তা, তারা তাদের নিজেদের অভ্যন্তরীণ অশান্তির দিকে বেশি নজর দিক, নিজেদের নাগরিকদের অধিকার ও নিরাপত্তা নিশ্চিত করুক। অন্য বিষয়ে মন্তব্য করে মনোযোগ ঘোরানোর দরকার নেই।

ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ, তিনি শনিবার মন্তব্য করেন, ভারতে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষেরা দ্বিতীয় শ্রেণির নাগরিকের মতো থাকছে।পাকিস্তানের নানকানা সাহিবের বাল্লোকি এলাকার একটি অনুষ্ঠানে তিনি আরও দাবি করেন, পাকিস্তানে তিনি ক্ষমতায় থাকাকালীন, তাঁর দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের কোনও মানুষকে খাটো করে দেখা হবে না।

ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র রভিশ কুমার বলেন, পাক প্রধানমন্ত্রীর মন্তব্য এ দেশের সমস্ত নাগরিকের পক্ষে অপমানজনক। এ দেশের ধর্ম নিরপেক্ষতা সম্পর্কে ধারণা এখনও স্পষ্ট নয় পাক প্রধানমন্ত্রীর। এ দেশের গণতান্ত্রিক পদ্ধতি এবং আধুনিক সংবিধানের দিকটি এড়িয়ে গেছেন তিনি।

শনিবারের অনুষ্ঠানে ইমরান খান আরও বলেন, পাকিস্তানের শিখ সম্প্রদায়ের মানুষদের জন্য নানকানা সাহিবের গুরুত্ব তিনি বোঝেন। গুরু নানকের আসন্ন ৫৫০তম জন্মতিথি পালনে যাতে কারও কোনও সমস্যা না হয়, সে বিষয়ে তিনি নজর রাখবেন বলেও প্রতিশ্রুতি দেন। এই প্রসঙ্গেই ইমরান মন্তব্য করেন, “ভারতে সংখ্যালঘুরা হিন্দুস্থানের সমস্ত সুযোগ-সুবিধা পাচ্ছেন না।

রভিশ কুমার এ প্রসঙ্গে বলেন, বিভিন্ন সম্প্রদায়ের প্রতিনিধিরাই ভারতের সর্বোচ্চ ক্ষমতার কেন্দ্রে সরকারি পদে রয়েছেন। কিন্তু উল্টো দিকে, পাকিস্তানে যাঁরা মুসলিম ধর্মাবলম্বী নন, তাঁরা কিন্তু সরকারি কোনও দায়িত্বে নেই।

রাজশাহীর সময় ডট কম  ১১ ফেব্রুয়ারি, ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com