রবিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৯, ০১:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ধর্ম যার যার উৎসব সবার: প্রধান বিচারপতি

ধর্ম যার যার উৎসব সবার: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। ফাইল ছবি

রাজশাহীর সময় ডেস্কপ্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার। এই উৎসবে সবার মঙ্গল কামনা করছি।

রোববার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সরস্বতী পূজা উপলক্ষে আয়োজিত এক বাণী অর্চনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি বাণী অর্চনা উদযাপন পরিষদের উদ্যোগে এ পূজার আয়োজন করা হয়।

সকালে ‘বাণী অর্চনা’ অনুষ্ঠানে যোগ দিয়ে বক্তব্য দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন, সম্পাদক মাহবুব উদ্দিন খোকন, উৎসবের আহ্বায়ক যষ্টী সরকার ও সদস্য সচিব মিন্টু কুমার মন্ডল।

আইনজীবী ছাড়াও পূজার বাণী অর্চনা অনুষ্ঠানে অংশ নেন সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর, বিচারপতি ভবানী প্রসাদ সিংহ, বিচারপতি শশাংক শেখর সরকর প্রমুখ।

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, “আজ সবাই বাণী অর্চনার এই আনন্দে মেতে উঠুক। যে, যে ধর্মই পালন করি না কেন, উৎসবে সংযুক্ত হয়ে সবাই একাকার যাব এমনটাই কামনা করি।”

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন বলেন, “আমরা মনে করি এই দেশ সকলের। এই সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিও সকলের। তাই এই দিনটিকে আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে পালন করে থাকি।”

সম্পাদক এম মাহবুব উদ্দিন খোকন বলেন, “আমরা চাই সুপ্রিমকোর্ট সকল চিন্তার আধার হোক। সকল ধর্ম এখানে পালন করা হয়। আমাদের চিন্তার স্বাধীনতা, ধর্মের স্বাধীনতা এখানে লালন করা হয়।”

শনিবার রাতে প্রতিমা স্থাপনের পর রোববার সকাল সাড়ে ৮ থেকে পূজা শুরু হয়। পরে সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বিদ্যা দেবীর চরণে অঞ্জলি দেন পূজারীরা। এরপর চলে প্রসাদ বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সূত্র: যুগান্তর। 

রাজশাহীর সময় ডট কম১০ ফেব্রুয়ারি ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com