রবিবার, ১৭ ফেব্রুয়ারী ২০১৯, ০১:৪৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহীতে সরস্বতী পূজা পালন

নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহীতে সরস্বতী পূজা পালন

নিজস্ব প্রতিবেদক: সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা পালন করা হয় আজ রবিবার। বাণী অর্চনা ও নানা আয়োজনের মধ্য দিয়ে বিদ্যা, বাণী ও সুরের দেবী সরস্বতীর পূজা শুরু হয়।

ধর্মীয় বিধান অনুসারে সাদা রাজহাঁসে চড়ে বিদ্যা ও সুরের দেবী সরস্বতী পৃথিবীতে আসেন। হিন্দু ধর্মালম্বীদের অন্যতম এই ধর্মীয় উৎসবে পঞ্চমী তিথিতে বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ করবেন অগণিত ভক্ত।

সনাতন ধর্মালম্বীদের মতে দেবী সরস্বতী সত্য, ন্যায় ও জ্ঞানালোকের প্রতীক। বিদ্যা, বাণী ও সুরের অধিষ্ঠাত্রী। সরস্বতী পূজা উপলক্ষে হিন্দু ধর্মালম্বীদের বিশেষ করে শিক্ষার্থীরা বাণী অর্চনাসহ নানা ধর্মীয় অনুষ্ঠান পালন করে।

রাজশাহী মহানগরীর গনকপাড়া এলাকার বৈষ্ণব সভা মন্দিরের ভক্ত পলাশ সরকার শাওন বলেন, সরস্বতী পূজা নগরীর বিভিন্ন মন্দির, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পূজা করা সেই সাথে পুষ্পাঞ্জলি প্রদান, প্রসাদ বিতরণ, ধর্মীয় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধ্যা আরতি, আলোকসজ্জা করা হয়।

বৈষ্ণব সভা মন্দিরের পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মহেষ চন্দ্র সরকার বলেন, শনিবার থেকে রবিবার পর্যন্ত নগরীর বিভিন্ন মন্দিরে সরস্বতী উৎসব পালন করা হয়।

সরস্বতী উৎসব উপলক্ষে সনাতন ধর্মালম্বীদের মানুষদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েন বৈষ্ণব সভা মন্দিরের পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মহেষ চন্দ্র।

রাজশাহীর সময় ডট কম১০ ফেব্রুয়ারি ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com