শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ০৫:০৮ অপরাহ্ন

ঢাকা বিভাগে চলছে অনির্দিষ্টকালের পণ্য পরিবহন ধর্মঘট

ঢাকা বিভাগে চলছে অনির্দিষ্টকালের পণ্য পরিবহন ধর্মঘট

রাজশাহীর সময় ডেস্ক : সড়ক পরিবহন আইনের সংশোধনসহ সাত দফা দাবি আদায়ে ঢাকা বিভাগে চলছে অনির্দিষ্টকালের পণ্য পরিবহন ধর্মঘট। গতকাল শনিবার রাজধানীর তেজগাঁও ট্রাক টার্মিনালে পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা এই পণ্য পরিবহন ধর্মঘটের ঘোষণা দেয়। এর পরিপ্রেক্ষিতে আজ রবিবার সকাল থেকে এই ধর্মঘট শুরু হয়।

দাবিগুলোর মধ্যে রয়েছে- সড়ক পরিবহন আইন-২০১৮ সংশোধন করা, সড়ক দুর্ঘটনায় ৩০২ ধারায় মামলা গ্রহণ না করা, ৫ লাখ টাকা জরিমানার বিধান বাতিল ও জামিনযোগ্য ধারায় মামলা করা, টাঙ্গাইল জেলা ট্রাক মালিক সমিতির সদস্য হাসমত আলীসহ মালিক ও শ্রমিক মুক্তি, পুলিশের হয়রানি বন্ধ করা, গাড়ির কাগজপত্র চেকিংয়ের জন্য নির্দিষ্ট স্থান নির্ধারণ করা, পর্যাপ্ত সুযোগ-সুবিধাসংবলিত ট্রাক টার্মিনাল বা স্ট্যান্ড নির্মাণ করা, গাড়ির মডেল বাতিল করতে হলে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়া, সহজ শর্তে ভারী যানবাহন চালককে ভারী লাইসেন্স দেওয়া ও এর আগপর্যন্ত হালকা বা মধ্যম লাইসেন্স দিয়ে ভারী যানবাহন চালানোর সুযোগ দেওয়া, সারা দেশে গাড়ির ওভারলোডিং বন্ধ করা এবং ফুটপাত, ওভারব্রিজ, আন্ডারপাস ও জেব্রাক্রসিং ব্যবহার নিশ্চিত করা।সূত্র:কালের কণ্ঠ।

এ ব্যাপারে সংগঠনটির নেতারা বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত রাস্তায় পণ্যবাহী গাড়ি চলবে না। আর দাবি মেনে নেওয়া হলে আগামীতে যে কোনো রাজনৈতিক পরিস্থিতিতে বর্তমান সরকারকে সহযোগিতা করা হবে।

রাজশাহীর সময় ডট কম-০৭ অক্টোবর ২০১৮

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com