শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ০৭:৩৫ অপরাহ্ন

২৮ জানুয়ারির মধ্যে’ ‘গণমাধ্যমকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ডের প্রজ্ঞাপন

২৮ জানুয়ারির মধ্যে’ ‘গণমাধ্যমকর্মীদের জন্য নবম ওয়েজবোর্ডের প্রজ্ঞাপন

২৮ জানুয়ারির মধ্যে নবম ওয়েজবোর্ডের প্রজ্ঞাপন: তথ্যমন্ত্রী

রাজশাহীর সময় ডেস্ক : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগের নির্বাচনী প্রতিশ্রুতি অনুসারে সাংবাদিকদের জন্য আবাসনের ব্যবস্থা নেওয়ার পাশাপাশি আগামী ২৮ জানুয়ারির মধ্যে নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের প্রজ্ঞাপন জারির ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোমবার (১৪ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) যৌথ উদ্যোগে আয়োজিত সৌজন্য সাক্ষাৎ ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

গতকাল (রোববার) মন্ত্রণালয়ের সমন্বয় সভায় এ বিষয়ে আলোচনা হয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সাংবাদিক বান্ধব। সারা জীবন আওয়ামী লীগের বিরুদ্ধে লিখেছে এমন বিশিষ্ট সাংবাদিকরাও তাদের প্রয়োজনের মুহূর্তে প্রধানমন্ত্রীর সহযোগিতা পেয়েছেন এবং ভবিষ্যতেও পাবেন।

সাংবাদিক ও সংবাদপত্র শিল্পকে বাঁচিয়ে রাখতে প্রয়োজনীয় সব রকম ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে তথ্যমন্ত্রী বলেন, ব্যক্তিগতভাবে সাংবাদিকদের বিভিন্ন সমস্যা সম্পর্কে তিনি আগে থেকেই জানেন। রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ সংবাদপত্র শিল্পকে বাঁচিয়ে রাখতে তিনি সব ধরনের ব্যবস্থা নেবেন।

সংবাদকর্মীদের দায়িত্বের কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, গণমাধ্যম একদিকে যেমন রাষ্ট্র ও উন্নয়নের জন্য কাজ করতে পারে, তেমনি অপসাংবাদিকতার মাধ্যমে রাষ্ট্রের বড় ক্ষতি করতে পারে।

গণমাধ্যমকর্মীদের সঙ্গে তার সব সময়কার সুসম্পর্কের কথা তুলে ধরে হাছান মাহমুদ বলেন, গণমাধ্যমকর্মীদের সঙ্গে আমার ঘর সংসার বহু বছরের। আমার আজকের এই অবস্থানে উঠে আসার পেছনে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সাংবাদিকদের এগিয়ে আসার আহ্বান জানি‌য়ে তথ্যমন্ত্রী ব‌লেন, সব সাংবাদিক চেষ্টা করে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে কিন্তু দু-একজনের ভুলের জন্য সবগুলো কমিউনিটির বদনাম হতে পারে না। সেজন্য আমি মনে করি, সাংবাদিক ইউনিয়নের দায়িত্ব কম নয়।

বিএফইউজে সভাপতি মোল্লা জালালের সভাপতিত্বে ও ডিইউজে সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজের সহসভাপতি খন্দকার মোজাম্মেল হক, যুগ্ম মহাসচিব আবদুল মজিদ, ডিইউজের যুগ্ম মহাসচিব আকতার হোসেন, আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিএফইউজে ও ডিইউজের নেতারা উপস্থিত ছিলেন।

রাজশাহীর সময় ডট কম –১৪  জানুয়ারী ২০১





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com