সোমবার, ২২ Jul ২০১৯, ০৩:০৪ পূর্বাহ্ন

টঙ্গী বাজারে মুনিয়া ময়না টিয়াসহ ১৬৫ পাখি জব্দ

টঙ্গী বাজারে মুনিয়া ময়না টিয়াসহ ১৬৫ পাখি জব্দ

রাজশাহীর সময় ডেস্ক : টঙ্গী বাজারে রোববার সকালে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট অভিযান চালিয়েছে। এ সময় বিক্রিকালে মুনিয়া, ময়না, টিয়া, ঘুঘু ও শালিকসহ বিভিন্ন প্রজাতির ১৬৫টি পাখি জব্দ করা হয়েছে।

জব্দকৃত পাখির মধ্যে ৯৫টি তিলা মুনিয়া, ২৫টি কালো মাথা মুনিয়া, ৯টি টিয়া, ৮টি কাঠ শালিক, ৮টি ভাত শালিক, ৫টি ঝুটি শালিক, ১৮টি তিলা ঘুঘু ও একটি ময়না রয়েছে। অভিযানে নেতৃত্ব দেন বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক ও পরিদর্শক আবদুল্লাহ আল সাদিক। পাখিগুলো ঢাকার মিরপুরের বোটানিক্যাল গার্ডেনে ছেড়ে দেয়া হবে বলে আভিযানিক দলের সদস্যরা জানিয়েছেন।

এ ব্যাপারে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক আবদুল্লাহ আল সাদিক বলেন, দেশীয় বন্যপ্রাণী ধরা, বিক্রি করা, পরিবহন করা আইনত দণ্ডনীয় অপরাধ। কেউ এসব কাজে জড়িত থাকলে তাকে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২-এর ৩৪-এর (খ) ধারা অনুসারে এক বছরের জেল, ৫০ হাজার টাকা জরিমানা কিংবা উভয় দণ্ডে দণ্ডিত করার বিধান রয়েছে। যুগান্তর।

এ বিষয়ে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসীম মল্লিক জানান, রোববার সকালে টঙ্গী বাজারে পাখি বিক্রিকালে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের সাত সদস্যের একটি টিম অভিযান চালিয়ে ওইসব পাখি জব্দ করেছে। অভিযান চলাকালে পাখি বিক্রেতারা কৌশলে পালিয়ে যায়।

রাজশাহীর সময় ডট কম –১৪  জানুয়ারী ২০১





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com