শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৭:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গিলক্রিস্ট-ধোনিকে টপকে বিশ্বরেকর্ড গড়লেন পাকিস্তানি অধিনায়ক

গিলক্রিস্ট-ধোনিকে টপকে বিশ্বরেকর্ড গড়লেন পাকিস্তানি অধিনায়ক

রাজশাহীর সময় ডেস্ক : মহেন্দ্র সিং ধোনিকে টপকে বিশ্বরেকর্ড গড়লেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। একা ধোনিকেই নয়, সরফরাজ টপকে গেলেন কিংবদন্তি অজি ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট ও ব্রিটিশ উইকেটরক্ষক অ্যালেক স্টুয়ার্টকেও।

ওয়ান্ডারার্সে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি সিরিজের তৃতীয় টেস্টে নতুন নজির গড়েন পাক উইকেটকিপার। দুই ইনিংস মিলিয়ে মোট দশটি ক্যাচ ধরেন তিনি। টেস্টের ইতিহাসে এর আগে কোনো উইকেটকিপার দলকে নেতৃত্ব দিতে নেমে একই ম্যাচে দশটি ক্যাচ ধরেননি। অর্থাৎ জোহানেসবার্গে উইকেটকিপার-ক্যাপ্টেন হিসাবে এক টেস্টে সর্বাধিক ক্যাচ ধরার বিশ্বরেকর্ড গড়েন সরফরাজ৷

এর আগে যুগ্মভাবে এই রেকর্ড ছিল ধোনি, গিলক্রিস্ট ও অ্যালেক স্টুয়ার্টের নামে। তিনজনেই দলকে নেতৃত্ব দিতে নেমে উইকেটের পিছনে ৮টি করে ক্যাচ ধরেছিলেন। দুই ইনিংসেই দক্ষিণ আফ্রিকার পাঁচজন করে ব্যাটসম্যান সরফরাজের দস্তানায় ধরা পড়েন৷ প্রথম ইনিংসে মার্করাম, এলগার, হামজা, বাভুমা ও রাবাদার ক্যাচ ধরেন পাক অধিনায়ক। দ্বিতীয় ইনিংসে এলগার, মার্করাম, আমলা, বাভুমা ও অলিভিয়েরের ব্যাট ছোঁয়া বল দস্তানাবন্দি করেন তিনি।
এদিকে, জোহানেসবার্গ টেস্ট অবশ্য তৃতীয় দিনের শেষে অকর্ষক রূপ নিয়েছে। দক্ষিণ আফ্রিকার ২৬২ রানের জবাবে প্রথম ইনিংসে পাকিস্তান অলআউট হয় ১৮৫ রানে। দ্বিতীয় ইনিংসে প্রোটিয়ারা অলআউট হয়ে যায় ৩০৩ রানে। পালটা ব্যাট করতে নেমে পাকিস্তান তৃতীয় দিনের শেষে তাদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ১৫৩ রান তুলেছে।

ম্যাচের এখনও দুই দিন বাকি রয়েছে। জয়ের জন্য শেষ দু’দিনে পাকিস্তানের দরকার ২২৮ রান। দক্ষিণ আফ্রিকার প্রয়োজন সাতটি উইকেট৷। ম্যাচের গতিপ্রকৃতি অনুধাবন করলে বোঝা যায় যে, চতুর্থ দিনেই নিস্পত্তি হতে চলেছে জোহানেসবার্গ টেস্ট।

রাজশাহীর সময় ডট কম – জানুয়ারি, ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com