শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৮:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ত্রুটি সম্পন্ন করে শাহ মখদুম ছাড়লো বিমান বাংলাদেশ-৪৯২

ত্রুটি সম্পন্ন করে শাহ মখদুম ছাড়লো বিমান বাংলাদেশ-৪৯২

শাহমখদুম বিমান বন্দরে যান্ত্রিক ত্রুটিতে পড়া বাংলাদেশ বিমানের সেই প্লেন। ছবি- সংগ্রহীত

নিজস্ব প্রতিবেদক: যান্ত্রিক ত্রুটি সারিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে রওনা দিয়েছে বাংলাদেশ বিমানের আটকে যাওয়া ফ্লাইট।

রোববার (১৩ জানুয়ারি) বিকেল সোয়া ৫টার দিকে প্লেনটি ‘ফেরি ফ্লাইট’ নিয়ে রাজশাহী ছাড়ে। এতে প্লেনটির পাইলট, কেবিন ক্রু ও ঢাকা থেকে যাওয়া তিনজন গ্রাউন্ড ইঞ্জিনিয়ার ছাড়া অন্য কোনো যাত্রী ছিলেন না।

রাজশাহীর হযরত শাহ মখদুম বিমানবন্দরে থাকা বাংলাদেশ বিমানের গ্রাউন্ড সার্ভিস সুপারভাইজার মামুন-আল-রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিন বিকেল ৩টা ২০ মিনিটে বিমানের নির্ধারিত ফ্লাইট ৭৪ জন যাত্রী নিয়ে ঢাকা থেকে শাহ মখদুম বিমানবন্দরে পৌঁছায়। প্লেনটি ৭৩ জন যাত্রী নিয়ে বিকেল ৩টা ৪৫ মিনিটে আবারও ঢাকার উদ্দেশে রাজশাহী ছেড়ে গিয়েছে।

ত্রুটিযুক্ত প্লেনের ব্যাপারে জানতে চাইলে বিমানের গ্রাউন্ড সার্ভিস সুপারভাইজর মামুন-আল-রশীদ বলেন ওই প্লেনটির অভ্যন্তরীণ কোনো ত্রুটি ছিল না। তবে উড্ডয়নের সময় প্রোগ্রামিংয়ে সমস্যা দেখা দেয়। পরে শনিবারের ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত নেন পাইলট।

রোববার বেলা সোয়া ১১টায় নভোএয়ারের একটি ফ্লাইটে ঢাকা থেকে বিমানের তিনজন গ্রাউন্ড ইঞ্জিনিয়ার শাহ মখদুম বিমানবন্দরে আসেন। তারা সমস্যাটি পরীক্ষা করে তা ঠিক করার জন্য ২ থেকে ৩ ঘণ্টা সময় নেন। পরে নির্ধারিত সময়ের মধ্যেই সমস্যাটি ঠিক হয়ে যায়। কিন্তু রোববারের নির্ধারিত ফ্লাইটে সব যাত্রীর সংকুলান হয়ে যাওয়ায় ওই প্লেনটি যাত্রী ছাড়াই রাজশাহী ছাড়ে।

এটিকে ‘ফেরি ফ্লাইট’ বলা হয় বলে জানান গ্রাউন্ড সুপারভাইজর মামুন-আল-রশীদ।

এদিকে, বাংলাদেশ বিমানের রাজশাহী ব্যবস্থাপক মহিদুল ইসলাম জানান, বিমানে সেবার মূলমন্ত্র হচ্ছে ‘সেফটি ফার্স্ট’। তাই প্লেনে ছোট ত্রুটি থাকলেও ফ্লাইট পরিচালিত হয় না। সেজন্য শনিবার সমস্যা ধরা পড়ায় ফ্লাইট বাতিল করা হয়। তবে রোববার নির্ধারিত সময়েই সব যাত্রী ঢাকায় ফিরেছেন।

রাজশাহী বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান বলেন, ত্রুটি সারিয়ে আটকে যাওয়া প্লেনটি বিকেলে রাজশাহী ছেড়েছে। এছাড়া বিমানের নির্ধারিত ফ্লাইট যাত্রী নিয়ে গেছে। এতে সকাল থেকে ইউএস বাংলা, নভোএয়ারের মতো বিমানের ফ্লাইট সিডিউলেও কোনো গোলযোগ হয়নি।

এর আগে রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) বিমানবন্দরেই থেকে যায় বাংলাদেশ বিমানের (বাংলাদেশ-৪৯২) একটি প্লেন। বাতিল করা হয় বিমানের ওই ফ্লাইট। গতকাল শনিবার বেলা তিনটায় প্লেনটি রাজশাহী থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল।

কিন্তু যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় রাজশাহীর হযরত শাহ মখদুম বিমানবন্দরেই থেকে যায় বাংলাদেশ বিমানের (বাংলাদেশ-৪৯২) ওই প্লেনটি। সূত্র: বাংলানিউজ।

রাজশাহীর সময় ডট কম১৩ জানুয়ারী ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com