সোমবার, ১৭ Jun ২০১৯, ০১:১৬ পূর্বাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নির্মিত হচ্ছে জাতীয় চার নেতার ম্যুরাল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নির্মিত হচ্ছে জাতীয় চার নেতার ম্যুরাল

রাবি প্রতিনিধি: জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এ এইচ এম কামারুজ্জামান ও ক্যাপ্টেন এম মনসুর আলীর স্মৃতি রক্ষার্থে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নির্মিত হচ্ছে ম্যুরাল।

প্রত্যেকের আলাদা আলাদা আবক্ষ ম্যুরাল দাঁড়িয়ে থাকবে মার্বেল স্টোনের ওপর। এরই মধ্যে নকশা নির্ধারণ করে ফেলেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা এ তথ্য জানান।

তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের সামনের মাঠেই নির্মাণ করা হবে ম্যুরালটি। ম্যুরালটি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১ কোটি ২৭ লাখ টাকা। এর আওতায় থাকবে মাটি ভরাট, নির্মাণ ও আনুষাঙ্গিক খরচ। ম্যুরালটির শিল্পী বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী বিপ্লব দত্ত।

ম্যুরালটির নকশা দেখিয়ে অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা বলেন, ম্যুরালটির পেছনে যে চারটি স্তম্ভ দেখা যাচ্ছে সেটি একটাই স্তম্ভ বা দেয়াল হবে। চার নেতার অন্যতম এ এইচ এম কামারুজ্জামানের আবক্ষ ম্যুরাল কিছুটা বাকা আছে। উনার ছেলে বলেছেন সেটি সোজা করতে হবে। আবক্ষ ম্যুরালটি তৈরি হবে মেটালিক এবং গ্রাউন্ডটা মার্বেল স্টোন দিয়ে।

কাজ শুরুর বিষয়ে উপ-উপাচার্য বলেন, এই ম্যুরালটির সঙ্গে একটি বঙ্গবন্ধু চত্বর করা হবে। একই সঙ্গে দুইটি কাজ করার চেষ্টা করছি তাই একটু দেরি হচ্ছে। তাই কবে নাগাদ এটির কাজ শুরু হবে সে বিষয়ে এখনি কিছু বলতে পারছি না। এই কাজটি সমাপ্ত করতে পারলে বিশ্ববিদ্যালয়ে চাকরি নেয়াটা স্বার্থক হবে বলে মন্তব্য করেন অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা।   

রাজশাহীর সময় ডট কম০৯  জানুয়ারী ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com