শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ০৭:৪০ অপরাহ্ন

রাজশাহী নগরীতে চোরাই ট্রাক উদ্ধার, চোর পলাতক

রাজশাহী নগরীতে চোরাই ট্রাক উদ্ধার, চোর পলাতক

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীতে চোরাই ট্রাক (ASHOK LEYLAND) নাম্বার প্লেট বিহীন একটি নতুন ট্রাক উদ্ধার করেছে পুলিশ।

গত (১লা জানুয়ারী) নগরীর মতিহার থানাধীন তালাইমারী বালু ঘাটে রং পরিবর্তন করার সময় ট্রাকটি আটক করে মতিহার থানা পুলিশ। পরে ট্রাকটি জব্দ করে মতিহার থানা হেফাজতে রাখে পুলিশ।

এ নিয়ে তালাইমারীতে ট্রাক শ্রমিক ড্রাইভারদের মধ্যে গুঞ্জন শুরু হয়েছে। আর চোরাই ট্রাকের ড্রাইভার কাজলা এলাকার লুৎফরের ছেলে বাবু ড্রাইভারকে তারা খুঁজছে।

তারা বলছে, এর আগে তালাইমারী ও রাজশাহী শহরের বিভিন্ন স্থান থেকে ট্রাক মালিক গাজী, আসলাম, দিপক, সানাউল্লাহ্, দুলাল ও স্বপন নামের ট্রাক মালিকদের ট্রাক চুরি হয়। এবং প্রত্যেকটি ট্রাকই কুষ্টিয়া থেকে উদ্ধার করা হয়। ট্রাক শ্রমিক ইউনিয়নের ড্রাইভার সাইদ, আলাল ও শফি বলেন, বাবু ড্রাইভার কুষ্টিয়া মালিকের ট্রাক চালক। আমরা সন্দেহ্ করছি সে কুষ্টিয়ার ট্রাক রাজশাহীতে আর রাজশাহীর ট্রাক কুষ্টিয়াতে চুরি করে নিয়ে যায়।

তারা আরো বলেন, গত ২০১৮ সালে রোজার ঈদে বাবু একটি ট্রাক রং করে ১৭ লক্ষ টাকায় বিক্রি করে। এ বিষয়ে তালাইমারী পাওয়ার হাউজ পাড়ার রং মিস্ত্রি সাইফুল বলেন, গত (১লা জানুয়ারী) দুপুর আড়াইটার সময় আমি অশোক লিল্যান্ড ট্রাকটি রং করা অবস্থায় মতিহার থানা পুলিশ এসে ট্রাকটি চোরাই বলে থানায় নিয়ে যায়। তার পর থেকে বাবু ড্রইভারকে পাওয়া যাচ্ছে না।

তালাইমারী বালুর ঘাটে তার বাড়িতে গেলে তার স্ত্রী বলছে নাই। আজ শুক্রবার দুপুরে তার বাড়িতে খোঁজ নিতে গেলে একটি ৭/৮ বছরের শিশু বলে বাবু ও তার স্ত্রী বাড়িতে দুইদিন ধরে নাই।

তবে স্থানীয়রা বলছে, বাবু তার স্ত্রীকে নিয়ে শ্বশুরবাড়ি বরিশাল পালিয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদাত হোসেন খান বলেন, ট্রাকটি থানা হেফাজতে রাখা হয়েছে। তবে বাবু ড্রাইভারের জড়িত থাকার কথা শুনেছি।

উল্লেখ্য, গত ১৫ জুন ২০১৮ নগরীর শাহমখদুম থানাধিন নওদাপাড়ার এলাকার একটি গ্যরেজে ট্রাক রং করা অবস্থায় সুজন নামের এক রং মিস্ত্রিকে নিয়ে যায় জেলা ডিবি পুলিশ। পরে তার নিকট ট্রাক কে দিয়েছে জেনে নগরীর কোর্ট এলাকার হজরত, গোদাগাড়ী থানাধিন রাজাবাড়ী এলাকার আহাদ ও হামিমকে আটক করে।

তাদের দেয়া তথ্যের ভিত্তিতে সারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৬০টি ট্রাক উদ্ধার করে রাজশাহী জেলা গোয়েন্দা শাখা’র ডিবি পুলিশ। পাশাপাশি একাধিক ট্রাক চোরকে আটক করে যা বাংলাদেশের চুরির সবচেয়ে বড় আলোচিত ঘটনার একটি।

রাজশাহী নগরীর তালাইমারী বালু ঘাটে উদ্ধার হওয়া চুরির ট্রাকটি নিয়ে মতিহার থানা পুলিশ এগোবে এমনটি প্রত্যাশা স্থানীয় ড্রাইভারদের।

রাজশাহীর সময় ডট কম০৪ জানুয়ারী ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com