সোমবার, ২২ Jul ২০১৯, ০৩:৪২ পূর্বাহ্ন

২০১৯ সালেও আলোচনায় সালমান-ক্যাটরিনা

২০১৯ সালেও আলোচনায় সালমান-ক্যাটরিনা

তামান্না হাবিব নিশুবরাবরের মতো ২০১৯ সালেও খান সাম্রাজ্যের শাসন বজায় থাকবে। যদিও ২০১৮ সাল ছিল এ সাম্রাজ্যের ব্যর্থতার বছর।

তাই এ বছর সেই ব্যর্থতার গ্লানি কাটিয়ে ঘুরে দাঁড়াতে পারে বলেই অনেকে ধারণা। বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি তাদের ২০১৯ সালের হালখাতা খুলছে বায়োগ্রাফিক্যাল ছবি দিয়ে।

ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জীবনী নিয়ে নির্মিত ‘দ্যা অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ মুক্তি পাবে ১১ জানুয়ারি।

এ ছবিতে মনমোহন সিংয়ের চরিত্রে অভিনয় করেছেন অনুপম খের। একই দিন ‘উরি’ নামে একটি ছবি মুক্তি পাবে। ভারত অধ্যুষিত কাশ্মীরে উরি সেনাক্যাম্পে সন্ত্রাসী হামলা নিয়ে এ ছবির প্লট তৈরি হয়েছে। বলিউডে কমেডি ছবির বাজারও বেশ রমরমা।

এ ধারার ছবি ‘ফ্রড সাইয়ান’ নিয়ে আসছেন আরশাদ ওয়ার্সি ও সৌরভ শুকলা। ১৮ জানুয়ারি মুক্তির তালিকায় রয়েছে ছবিটি। ভারতীয় শিবসেনা দলের প্রতিষ্ঠাতা বাল থ্যাকেরের জীবনী নিয়ে নির্মিত বায়োগ্রাফিক্যাল ‘থ্যাকেরে’ মুক্তি পাবে ২৫ জানুয়ারি।

ছবিতে বাল থ্যাকেরের চরিত্রে অভিনয় করেছেন নওয়াজুদ্দিন সিদ্দিকী। এক গণিত বিশেষজ্ঞের গল্প নিয়ে এ বছর ঋত্বিক রোশনও থাকছেন প্রতিযোগিতায়। ছবির নাম ‘সুপার থারটি বায়োপিক’। এটি মুক্তি পাবে ২৫ জানুয়ারি।

একই দিন লক্ষ্মীরানী ঝাঁসি বাইকে নিয়ে ঐতিহাসিক বায়োগ্রাফিক্যাল ছবি ‘মানিকার্নিকা : দ্য কুইন অব ঝাঁসি’ মুক্তির তালিকায় রয়েছে। ছবিতে কঙ্গনা রানাউত ঝাঁসি রানীর চরিত্রে অভিনয় করেছেন।

সোনম কাপুর, অনীল কাপুর ও জুহি চাওলা অপেক্ষায় আছেন ‘এক লাড়কি কো দেখা তো অ্যায়সা লাগা’ নিয়ে। কমেডি-রোমান্টিক ধারার এ ছবিটি মুক্তি পাবে ১ ফেব্রুয়ারি। ভালোবাসা দিবসে আলিয়া ভাটকে নিয়ে প্রস্তুত ‘গুল্লু বয়’ রনবীর সিং। ছবিটি মুক্তি পাবে ১৪ ফেব্রুয়ারি। এ বছর মুক্তির তালিকায় রয়েছে ‘ধামাল’-এর সিক্যুয়াল ‘টোটাল ধামাল’।

২২ ফেব্রুয়ারি মুক্তির অপেক্ষায় থাকা এ ছবিতে রয়েছেন অজয় দেবগন, অনিল কাপুর, মাধুরী দীক্ষিত। ‘সন্দীপ অউর পিংকি ফেরার’ নিয়ে পরিনীতি চোপড়াও এ বছর পর্দায় উপস্থিত থাকবেন। এ রোমান্টিক থ্রিলারটি মুক্তি পাবে ১ মার্চ।

এ বছর অজয় দেবগন কমেডিয়ান থাকবেন বলে পণ করেছেন মনে হয়। ‘দে দে পেয়ার দে’ শিরোনামে আরও একটি কমেডি ড্রামা নিয়ে তিনি পর্দায় হাজির হবে ১৫ মার্চ। বরাবরের মতো অক্ষয় কুমার এবারও অ্যাকশন হিরো হিসেবে আবির্ভূত হবেন।

পরিনীতি চোপড়াকে নিয়ে ‘কেসারি’ ছবিতে তাকে দেখা যাবে ২১ মার্চ। এটিও ১৯৮৩ সালে আটটি দেশ নিয়ে ইংল্যান্ডে অনুষ্ঠিত হয় ক্রিকেট ওয়ার্ল্ড কাপ। সেই টুর্নামেন্টে অনেক ঘটনার জন্ম নেয়। এ টুর্নামেন্ট নিয়েই তৈরি ছবি ‘১৯৮৩ ওয়ার্ল্ড কাপ’ মুক্তি পাবে ৫ এপ্রিল।

এতে গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন রনবীর সিং। ২০১২ সালে মুক্তি পাওয়া ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ এর দ্বিতীয় কিস্তি আসছে এ বছর। এটি মুক্তি পাবে ১০ মে। অর্জুন কাপুরের অভিনয়ে ‘ইন্ডিয়া’, ‘মোস্ট ওয়ান্টেড’ নামে একটি ছবি ২৪ মে মুক্তির তালিকায় রয়েছে। ‘কবির সিং’ নিয়ে শহীদ কাপুর উপস্থিত থাকবেন ২১ জুন।

২০১৯ সালের সবচেয়ে বড় ধামাকা নিয়ে আসছেন সালমান খান। বছরের প্রথম কয়েক মাসে খান সাম্রাজ্যের কোনো প্রতিনিধির ছবি না থাকলেও বছরের মাঝামাঝি এসে সেই অভাব ঘোচাবেন সাল্লু ভাই।

বিগ বাজেটের ছবি ‘ভারত’ নিয়ে আসছেন তিনি রোজার ঈদে। এ ছবিটি নিয়ে প্রত্যাশার পারদও বেশ ঊর্ধ্বে। কারণ গেল বছর ‘রেস-৩’ দিয়ে তেমন দর্শক মাতাতে পারেননি এ বলিউড ভাইজান।

অক্ষয় কুমার ও কারিনা কাপুরের কমেডি ড্রামা ‘গুড নিউজ’ মুক্তি পাবে ১৬ জুলাই। মাসলম্যান জন আব্রাহামকেও এ বছর দেখা যাবে। ‘বাটলা হাউস’ নিয়ে তিনি পর্দায় হাজির হবেন ভারতীয় স্বাধীনতা দিবস অর্থাৎ ১৫ অগাস্ট।

একই দিন অক্ষয় কুমার আরও একটি ছবি নিয়ে হাজির হবেন এ বছর। নাম ‘মিশন মঙ্গল’। ১৫ আগস্টের বড় ধামাকা হচ্ছে দক্ষিণ ভারতীয় সুপারস্টার প্রভাসের ‘সাহো’। শ্রদ্ধা কাপুরকে নিয়ে এদিন তিনি হাজির থাকছেন পর্দায়।

নিতেশ তিওয়ারি ও সুশান্ত সিংয়ের ‘ছিচ্ছরে’ মুক্তি পাবে ৩০ আগস্ট। একই দিন রয়েছে রাজকুমার রাও ও মনি রায়ের ‘মেড ইন চায়না’। সিদ্ধার্থ মালহোত্রার ‘মারজাভান’ মুক্তি পাবে ২ অক্টোবর। একই দিন রয়েছে ঋত্বিক রোশন ও টাইগার শ্রফের নাম ঠিক না হওয়া আরেকটি ছবি।

৮ নভেম্বর বরুন দেওয়ান ও ক্যাটরিনা কাইফ আসছেন নাম ঠিক না হওয়া একটি ছবি নিয়ে। অজয় দেবগন স্বরূপে ফিরছেন ‘তানাজি : দ্য আনসাং ওয়ারিয়র’ নামে অ্যাকশন ছবি নিয়ে। এটি মুক্তি পাবে ২২ নভেম্বর।

ঐতিহাসিক গল্প নিয়ে তৈরি ‘পানিপথ’ নিয়ে ৬ ডিসেম্বর উপস্থিত থাকবেন অর্জুন কাপুর। অক্ষয় কুমার ‘শুরিয়াবংশী’ নামে আরও একটি ছবি নিয়ে বছরের শেষে লড়াই করবেন। এটি ১৯ ডিসেম্বর মুক্তির তালিকায় রয়েছে।

‘কিক নামে একটি ছবি দিয়ে বাজার ধরার চেষ্টা করেছিলেন সালমান। সেই চেষ্টা ব্যর্থ হলেও এবার ‘কিক-২’ নিয়ে আসছেন তিনি। সবকিছুই ঠিক আছে, শুধু নায়িকার ক্ষেত্রে জ্যাকলিনের জায়গায় ঢুকে পড়েছেন ক্যাটরিনা।

এটিও ডিসেম্বরে মুক্তির সম্ভাবনা রয়েছে। এদিকে ‘সাঞ্জু’ দিয়ে ২০১৮ মাত করেছিলেন রনবীর কাপুর। এ বছর তিনি আসছেন ‘ব্রমাস্ত্র’ হাতে নিয়ে। ছবিটি মুক্তি পাবে ডিসেম্বরে।

এদিকে ‘হাউসফুল’ সিরিজের চার নাম্বার কিস্তি নিয়ে দিওয়ালির অপেক্ষায় রয়েছেন অক্ষয় কুমার, ববি দেওল ও কৃতি শেনন। বছরের শেষ ধামাকাও কিন্তু সালমান খানের হাতে। তার ব্লকবাস্টার ছবি ‘দাবাং’-এর তৃতীয় কিস্তিও মুক্তি দেবেন এ বছর। তবে তার জন্য এখনও তারিখ নির্ধারণ করেননি। সেটা বছরের শেষের দিকেই হতে পারে বলে জানা গেছে।

এ বছর শাহরুখ খান ও আমির খানের কোনো ছবিই মুক্তির তালিকায় নেই। তবে এ দুই খানের দুটি ছবির শুটিং চলছে। এগুলো যে কোনো সময় মুক্তি দেয়া হতে পারে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

রাজশাহীর সময় ডট কম –০৪ জানুয়ারী ২০১





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com