বুধবার, ২৭ মার্চ ২০১৯, ০৬:৪৮ পূর্বাহ্ন

কাশ্মীরে সেনার গুলিতে তিন জঙ্গি নিহত

কাশ্মীরে সেনার গুলিতে তিন জঙ্গি নিহত

আন্তর্জাতিক ডেস্ক: জম্মু-কাশ্মীরের আওয়ান্তিপোরায় সেনার গুলিতে  তিন জঙ্গি নিহত হয়েছে। এ সময় তাদের নিকট থেকে বিপুল পরিমান বিস্ফোরক ও আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে সেবা সদস্যরা। নিহত তিন জঙ্গিই আওন্তিপোরার বাসিন্দা।

আওন্তিপোরায় অনেকদিন ধরে গা ঢাকা দিয়েছিল জঙ্গিরা। জানা গেছে নিহত জঙ্গিরা জৈশ -এ-মহম্মদ ও হিজবুল মুজাহিদিন জঙ্গি সংগঠনের, যারা মিলিত ভাবে হামলার পরিকল্পনা করেছিল। নিহত জঙ্গিদের মধ্যে এক জৈশ ও ২ জন হিজবুলের সদস্য বলে জানা গেছে ।উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্রর মধ্যে রয়েছে গ্রেনেড, রকেট লঞ্চারসহ প্রচুর বিস্ফোরক।

সেনা সূত্রে জানা গেছে, আওন্তিপোরার ত্রাল সেক্টরে এখনও লুকিয়ে বেশ কয়েকজন জঙ্গি। যারা বিভিন্ন জঙ্গি সংগঠনের সদস্য। বিভিন্ন সংগঠনের জঙ্গিরা হাত মিলিয়েই উপত্যকাকে অশান্ত করার চেষ্টায়। তবে, এর মধ্যে সবচেয়ে বেশি সক্রিয় জৈশ-এ-মহম্মদ জঙ্গি সংগঠন। গত কয়েকদিনের তল্লাশি অভিযানে সবচেয়ে বেশি নিহত হয়েছে জৈশ জঙ্গিরা।  জৈশ ও হিজবুলের মিলিত কোনও জঙ্গি সংগঠন গোপনে তৈরি হচ্ছে বলেও সেনা সূত্রে জানা যায়। যাদের সদস্যরা উপত্যকার বিভিন্ন গ্রামে লুকিয়ে গোপনে আক্রমণ করার পরিকল্পনা নিচ্ছে।

পুরো বিষয়টির তদন্তে জম্মু-কাশ্মীর পুলিশ। সবচেয়ে বড় চিন্তার কারণ, গ্রামবাসীদের মধ্যেই অনেকে জঙ্গিদের সমর্থন করছে বলে জানাচ্ছে সেনা। সেই কারণেই, তল্লাশি অভিযানের অনেক আগে গ্রামের মানুষদের ঘটনাস্থল থেকে সরিয়ে দেওয়া হয়। গতকাল বৃহস্পতিবারও গ্রামের মানুষদের আগে থেকে সতর্ক করে সেনা। যাতে স্থানীয়রা কোনওকরম ক্ষতি করতে না পারে সেই দিকেও নজর দেওয়া হচ্ছে। কারণ গত মাসের শেষের দিকেই পুলওয়ামায় জঙ্গি অভিযানের বিরুদ্ধে সরব হন স্থানীয়রা। সেনাদের টার্গেট করে ছোড়া হয় পাথর। সেনারা পাল্টা গুলি চালালে সেদিন সাত নাগরিকের মৃত্যু হয়।

এই ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় বৃহস্পতিবার সকালেই গ্রামবাসীদের সাবধান করে সেনা সদস্যরা। আপাতত উদ্ধার হওয়া অস্ত্র কোথা থেকে এসেছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

রাজশাহীর সময় ডট কম –০৪ জানুয়ারী ২০১





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com