বুধবার, ২৭ মার্চ ২০১৯, ১২:০৮ পূর্বাহ্ন

দিল্লিতে সিলিন্ডার বিস্ফোরণে সাত শ্রমিকের মৃত্যু

দিল্লিতে সিলিন্ডার বিস্ফোরণে সাত শ্রমিকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : দিল্লির একটি কারখানায় সিলিন্ডার বিস্ফোরণে সাত শ্রমিকের মৃত্যু হয়েছে । এ সময় কারখানার দোতলার বড় একটি অংশ ভেঙ্গে পড়ে  আরো অনন্ত আট জন শ্রমিক আহত হয়েছেন।

গতকাল বৃহস্পতিবার রাতে দিল্লির মতি নগরে এ ঘটনা ঘটেছে । দমকল সূত্রে জানা যায়, বিস্ফোরণে এখনও পর্যন্ত সাত শ্রমিকের মৃত্যু হয়েছে, আহত কমপক্ষে আট জন। সিলিন্ডার ফেটে বিস্ফোরণ হয়েছে বলে  ঘটনার পরই আগুন ছড়িয়ে পড়ে কারখানায়। দমকলের আটটি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

জানা গেছে, আগুন লাগার ফলে শ্রমিকরা কারখানার ভিতরেই আটকে পড়েন। সরু পথ হওয়ায় বাইরে আসতে পারেননি তাঁরা। আগুন লাগার পরই উদ্ধারকাজে প্রথমেই ঝাঁপায় স্থানীয়রা। পরে উদ্ধারকারী দল কারখানার ভিতরে ঢুকে উদ্ধারকাজে নামে। এখনও পর্যন্ত আট জন শ্রমিককে জীবীত অবস্থায় বাইরে আনা হয়েছে। ঠিক কতজন কারখানায় আটকে তা জানা যায়নি।

সাত শ্রমিকই আগুনে পুড়ে মারা যান। কারণ, আগুন নিমেষে কারখানায় ছড়িয়ে পড়ে। পাশাপাশি বিস্ফোরণের জেরে ভেঙে যায় কারখানার একটি দেওয়াল। সেই দেওয়ালে নীচে কেউ আটকে পড়েছেন কি না তা খতিয়ে দেখা হচ্ছে। করাখানার ভিতরে ঢুকতে পারলেও দুর্ঘটনাস্থলে পৌঁছতে বেশ বেগ পেতে হচ্ছে উদ্ধারকারীদের।

স্থানীয়দের দাবি, বেআইনি ভাবে এই কারখানাটি তৈরি হয়। কারখানার পরিবেশও বেশ অস্বাস্থ্যকর। একদিকে উদ্ধারকাজ চালাচ্ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। পৌঁছেছে ডগ স্কোয়াডও। অন্যদিকে দিল্লির বেশ কয়েকটি হাসপাতালকে অ্যালার্ট করা হয়েছে। কারখানার বাইরে দাঁড়িয়ে অ্যাম্বুলেন্সও।

রাজশাহীর সময় ডট কম –০৪ জানুয়ারী ২০১





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com