সোমবার, ২২ Jul ২০১৯, ০৪:০৯ পূর্বাহ্ন

আগামী শনিবার সকালেই আছড়ে পড়বে ‘চিনা’ ঝড় পাবুক, জারি হয়েছে সতর্কবার্তা।

আগামী শনিবার সকালেই আছড়ে পড়বে ‘চিনা’ ঝড় পাবুক, জারি হয়েছে সতর্কবার্তা।

আন্তর্জাতিক ডেস্ক : চিন সাগরে ঘনীভূত হওয়া বেশ শক্তিশালী ঝড় পাবুক। যা ৫ জানুয়ারি প্রভাব ফেলবে আন্দামানের উপর। তিন জানুয়ারি সকালেই এই ঝড়টি তৈরি হয়েছে বলে জানাচ্ছে মৌসম ভবন।

ইতিমধ্যেই লীলা খেলা শুরু করে দিয়েছে এই ঝড়। ইন্দোনেশিয়া ও তার পার্শ্ববর্তী এলাকায় মঙ্গলবার ব্যাপক বৃষ্টি হয়েছে। দক্ষিণ চিন সাগরে তৈরি হওয়া শক্তিশালী ঘূর্ণিঝড় ‘পাবুক’ আগামী ৫ জানুয়ারি আন্দামান সাগরে ধেয়ে আসতে পারে বলে জানাচ্ছে কেন্দ্রীয় আবহাওয়া দফতর। আন্দামানের পর্যটকের জন্য জারি হয়েছে সতর্কবার্তা।

হাওয়া অফিস জানাচ্ছে, ৫ জানুয়ারির পর এটি উত্তর-পশ্চিম দিকে এগিয়ে যাবে। ৬ জানুয়ারি রাতে বয়ে যাবে আন্দামান দ্বীপের উপর দিয়ে। এরপর সেটি আরও উত্তর – পশ্চিম দিকে এগিয়ে গিয়েছে। এরপরে সেটি আবার ঘুরে আসবে মায়ানমারের দিকে। তারপর সাত এবং আট তারিখ থেকে শক্তিক্ষয় করবে।

৫ জানুয়ারি থেকে আন্দামানে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। নিকোবরে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। এই মুহূর্তে পোর্ট ব্লেয়ার থেকে ১৫০০ কিমি দূরে অবস্থান করছে এই ঘূর্ণিঝড় । তবে পশ্চিমবঙ্গে সরাসরি প্রভাব ফেলবে না ঘূর্ণিঝড় ।

পশ্চিমী ঝঞ্ঝার জেরে উত্তরবঙ্গের উপরে অক্ষরেখা অবস্থান করছে যার ফলে উত্তরবঙ্গ ও সিকিমে হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে উত্তর ও পূর্ব সিকিমে তুষারপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

রাজশাহীর সময় ডট কম –০৩ জানুয়ারী ২০১





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com