শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯, ০৮:৪৬ অপরাহ্ন

সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলতে হাজির আর এক প্রিয়া

সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলতে হাজির আর এক প্রিয়া

তামান্না হাবিব নিশু: আঁখিয়ো সে গোলি মারে’ খ্যাত প্রিয়া প্রকাশ ভ্যারিয়ারকে মনে আছে৷ আবারও সোশ্যাল মিডিয়া কাঁপাতে হাজির প্রিয়া। গত বছরে চোখ মেরে ভাইরাল হয়েছিলেন অভিনেত্রী প্রিয়া। ২০১৯-এ নেক্সটজেনের হৃদয়ে ঝড় তুলতে হাজির প্রিয়া। ইনি ব্যাট হাতে তরুণী ক্রিকেটার প্রিয়া পুনিয়া। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছেন তিনি।

হৃদয়ে দোলা দেওয়া নারী! না এমন ভারতীয় মহিলা ক্রিকেট দলে এমন কোনও ক্রিকেটার এখনও পর্যন্ত আসেনি। যা হইচই শুধুই বিরাট, রোহিতদের নিয়ে। তারও আগে সৌরভ, সচিন, রাহুল, যুবরাজ কিংবা ধোনি। অঞ্জুম চোপড়া, মিতালি রাজ কিংবা স্মৃতি মন্ধনার মতো সুন্দরী মহিলা ক্রিকেটার থাকলেও তাঁরা কোনওদিন হার্টথ্রব হয়ে উঠতে পারেননি। এরা থেকেছেন মিষ্টি মেয়ের তালিকাতেই।

কিন্তু বছর বাইশের তরুণী ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট ফ্যানদের হার্টথ্রব হয়ে উঠেছেন। তার সোশ্যাল মিডিয়ায় দেওয়া প্রত্যেকটি ছবি ভাইরাল এবং তাঁর এক পলক সত্যি হৃদয়ে আঘাত করতেই পারে। ইতিমধ্যেই ‘ভারতের নতুন হৃদয়হরিণী’ এই তকমা দিয়ে বিভিন্ন পোস্টও হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

প্রিয়া দিল্লির ক্রিকেটার। বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান। ২০১৯ এর নিউজিল্যান্ড টি২০ সিরিজে দলে সুযোগ পেয়েছেন প্রিয়া। ঘরোয়া ক্রিকেটে অসাধারণ পারফরম্যানসের জন্যই জাতীয় দলের দরজা খুলেছে এই তরুণীর। তবে এই জায়গায় পৌঁছনোর জন্য তাঁকে অনেক কষ্ট করতে হয়েছে। দলে সুযোগ পাওয়ার পরেই তাঁর বাবার লড়াইয়ের কাহিনী তাঁকে খবরের কেন্দ্রে এনে দেয়।

২০১০ সালে জয়পুরের একটি ক্রিকেট প্রশিক্ষণ কেন্দ্র থেকে ভরতি করতে গিয়েছিলেন। কিন্তু প্রিয়া মেয়ে হওয়ার জন্য সুরেন্দ্র পুনিয়াকে অপমান করা হয় ওই কোচিং সেন্টার থেকে। তখনই জয়পুরের শহরতলি হর্মদা অঞ্চলে ২২ লক্ষ টাকা দিয়ে দেড় বিঘা জমি কেনেন। এর জন্য তাঁকে সম্পত্তি বিক্রি করা ছাড়াও ঋণ নিতে হয়। যদিও তাঁর প্রথমে স্পোর্টস কমপ্লেক্স গড়ার ইচ্ছা ছিল। কিন্তু ক্রিকেটের প্রতি মেয়ের ভালবাসা দেখে ক্রিকেট মাঠ এবং তৈরি করার সিদ্ধান্ত নেন। সেখানেই মেয়েকে খেলা শেখান। প্রতি মাসে মাঠ সংরক্ষণের জন্য খরচ হত ১৫ হাজার টাকা। সংসারের খরচ সামলে সেই টাকাটাও জোগাড় করতেন সুরেন্দ্র।

বাবার এই পরিশ্রম সার্থক। গত দুই মরসুম ধরে তিনি দিল্লির সর্বোচ্চ রান সংগ্রহকারীদের অন্যতম। ভারতীয় এ দলের হয়েও ভালো পারফরমেনস করেছেন এই ব্যাটসম্যান। তবে এবার আলোচনার কেন্দ্রে তাঁর নিজ রূপে। গুণে তিনি কতটা আলোচনায় আসেন এবার সেটাই দেখার।

রাজশাহীর সময় ডট কম০২ জানুয়ারী ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com