সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ১১:৫৫ অপরাহ্ন

নগরীতে ‘কৈশোরের জয়গান’ উপলক্ষে র‌্যালী ও সভা অনুষ্ঠিত

নগরীতে ‘কৈশোরের জয়গান’ উপলক্ষে র‌্যালী ও সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মহানগরীতে কিশোর-কিশোরীদের সম্ভাবনাময় বিকাশের লক্ষ্যে কিশোর-কিশোরীদের অংশগ্রহনে ‘কৈশোরের জয়গান’ শীর্ষক বিভাগীয় প্রচারণা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার নগরীর শিশু একাডেমী মাঠে ইউনিসেফ-এর সহায়তায় এবং রাজশাহী বেতারের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাজশাহী বেতারের আঞ্চলিক পরিচালক মোঃ হাসান আখতারের সভাপতিত্বে সভায় ইউনিসেফ এর কর্মকর্তাবৃন্দ, জেলা বিভাগীয় প্রশাসনের বিভিন্ন সেক্টরের কর্মকর্তাবৃন্দ এবং নগরীর বিভিন্ন উপজেলা থেকে আগত কিশোর-কিশোরী এবং নাগরিক সমাজের প্রতিনিধি অংশগ্রহণ করেন।

কিশোর- কিশোরী-নাগরিকদের অংশগ্রহনে উন্নতমানের শিক্ষা, স্বাস্থ্য, বাল্য বিয়ে প্রতিরোধ এবং ক্ষমতায়নের দাবিতে বিভিন্ন ফেস্টুন সম্বলিত ‘কৈশোরের জয়গান’ নামের বর্ণাঢ্য শোভাযাত্রা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে রাজশাহী শিশু একাডেমী মাঠে আয়োজিত প্রাণবন্ত সংলাপে উপস্থিত শিশু-কিশোর-কিশোরীদের সাথে রাজশাহী বিভাগীয় প্রশাসনের বিভিন্ন সেক্টরের কর্মকর্তার প্রাণবন্ত মতবিনিময় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় কমিশনার মোঃ নূর-উর-রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিসেফ রংপুর ও রাজশাহী বিভাগীয় প্রধান নাজিবুল্লাহ হামীম।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার মোঃ নূর-উর-রহমান বাল্যবিয়ে প্রতিরোধে অভিভাবকসহ সমাজের সম্মিলিত প্রয়াসের ওপর গুরুত্তারোপ করেন। তিনি উপস্থিত কিশোর-কিশোরীদের পড়াশোনা করে নিজেদের ভালো নাগরিক হিসেবে গড়ে তোলার আহবান জানান।

ইউনিসেফ প্রতিনিধি নাজিবুল্লাহ হামিম সমাজের বাল্য বিয়ের প্রবণতাকে কিশোর-কিশোরীদের বিকাশের পথে মারাত্মক হুমকি হিসেবে আখ্যায়িত করে জেলা প্রশাসনসহ সরকারি বেসরকারি উদ্যোগের ওপর গুরুত্ব দেন। তিনি শিশু-কিশোর-কিশোরীদের জীবন মান উন্নয়নে ইউনিসেফের পক্ষ থেকে প্রশাসনের সাথে এক সাথে কাজ করার প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠান শেষে রাজশাহী বেতারের শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

রাজশাহীর সময় ডট কম০৮ ডিসেম্বর ২০১৮





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com