সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ১১:৫০ অপরাহ্ন

বাদ হওয়ার পর আপিলে প্রার্থীতা বৈধ ঘোষণা নাদিমের

বাদ হওয়ার পর আপিলে প্রার্থীতা বৈধ ঘোষণা নাদিমের

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে বিএনপি মনোনিত প্রার্থী নাদিম মোস্তফার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে আপিল বিভাগ।

আজ শনিবার বিকেলে নির্বাচন কমিশনে আপিল আবেদনের শুনানি শেষে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয় বলে জানিয়েছেন রাজশাহী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা।

তিনি জানান, আপিল আবেদনের শুনানিতে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করা হয়। কাগজপত্র যাচাই বাছাই শেষে আপিল বিভাগ নাদিম মোস্তফার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে। ফলে নির্বাচন করতে তার আর কোন বাধা রইলো না।

এদিকে, দলীয় মনোনয়নে মূল প্রার্থী ছিলেন নাদিম মোস্তফা। রিটানিং কর্মকর্তার যাচাই বাছাইয়ে তার প্রার্থীতা বাতিল হয়। তবে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল আবেদনের শুনানির আগেই এ আসনে বিএনপি চূড়ান্ত প্রার্থী হিসেবে অধ্যাপক নজরুল ইসলামকে ঘোষণা দিয়ে ধানের শীষ প্রতীক দেয় দলটি। শুক্রবার বিকেলে তাকে ধানের শীষের প্রতীকের চিঠি দেয়া হয়।

নাদিম মোস্তফার প্রার্থীতা টিকে যাওয়ায় এ আসনে বিএনপি আবার প্রার্থীতা পরিবর্তন করবে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

রিটানিং কর্মকর্তার কার্যালয়ে বাতিল হওয়াদের মধ্যে এর আগে আপিলে প্রার্থীতা ফিরে পান রাজশাহী-১ আসনের ব্যারিস্টার আমিনুল হক ও রাজশাহী-৬ আসনের আবু সাঈদ চাঁদ।

এছাড়াও শেষ দিনের আপিল শুনানিতে রাজশাহী-৩ আসনের বিএনপির প্রার্থী মতিউর রহমান মন্টু, রাজশাহী-৪ আসনের অধ্যাপক আব্দুল গফুর, রাজশাহী-৫ আসনের আবু বকর সিদ্দিকের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

 

রাজশাহীর সময় ডট কম০৮ ডিসেম্বর ২০১৮





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com