মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ০৭:০০ অপরাহ্ন

বর্তমান সরকার খেলাধুলার মান উন্নয়নে খুবই আন্তরিক

বর্তমান সরকার খেলাধুলার মান উন্নয়নে খুবই আন্তরিক

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী বিভাগীয় কমিশনার নূর উর রহমান বলেছেন, সরকার খেলাধুলার মান উন্নয়নে খুবই আন্তরিক।

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকেই পড়াশুনার বইয়ের পাশাপাশি খেলাধুলার উপকরণ দিচ্ছে। খেলাধুলা নির্মল আনন্দের বহি:প্রকাশ। খেলাধুলার মাধ্যমে সহজেই দেশকে বিশ্বের কাছে পরিচিত করা সম্ভব।

আজ শুক্রবার সকালে রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি ষ্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, খেলাধুলা একজন শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রমে উদ্যোমী হতে সাহায্য করে। তাই পড়ালেখার পাশাপাশি দিনের নির্দিষ্ট কিছু সময় খেলাধুলা ও শরীর চর্চা চালিয়ে যেতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে বিশিষ্ট সমাজ সেবী ও রাসিক মেয়র লিটনপত্নী শাহীন আকতার রেনী বলেন, গত ১০ বছরে খেলাধুলায় উন্নতি করার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভূতপূর্ব পদক্ষেপ নিয়েছেন। অতীতের সরকারগুলোর সময় খেলাধুলার ক্ষেত্রে অবহেলা করা হয়েছে। নারীদের খেলাধুলায় অংশগ্রহণে অনেক বাধা ছিল।

কিন্তু বর্তমান সরকার ক্ষমতায় আসার পর নারীদের খেলাধুলায় অংশগ্রহণে ব্যবস্থা করে দিয়েছেন। এজন্য তো ক্রীড়াঙ্গণে একটার পর একটা সাফল্যের ইতিহাস রচনা করে চলেছে বাংলাদেশের নারী ক্রীড়াবিদরা।

রাজশাহী অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, রাজশাহী পুলিশ সুপার শহিদুল্লাহ, প্রাথমিক শিক্ষা রাজশাহী বিভাগীয় পরিচালক আবুল কালাম আজাদ প্রমুখ।

এদিকে, রাজশাহীর মোট ১০ টি উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীরা এই টুর্নামেন্টে অংশগ্রহণ করছেন। যার মধ্যে রাজশাহী মহানগরীর একটি দল রয়েছে।

এদিন উদ্বোধন ম্যাচে মুখোমুখি হয় পবা এবং বাঘা উপজেলা। প্রথম ম্যাচেই পবা কে ২-০ গোল হারিয়ে জয় নিশ্চিত করেছে বাঘা উপজেলার ক্ষুদে শিক্ষার্থীরা।

রাজশাহীর সময় ডট কম০৭ ডিসেম্বর ২০১৮





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com