মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ০২:১০ পূর্বাহ্ন

পূজারা যেন দ্রাবিড়ই!

পূজারা যেন দ্রাবিড়ই!

ক্রীড়া ডেস্কচেতেশ্বর পূজারাকে ভাবা হয় পরবর্তী ‘রাহুল দ্রাবিড়’। কাজে-কর্মেও এর প্রমাণ রেখে চলেছেন তিনি। অভিষেক থেকেই ‘দ্য ওয়ালের’ মতো টেকনিক, ধৈর্য, উইকেট কামড়ে পড়ে থেকে বড় ইনিংস খেলছেন এ টপঅর্ডার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাডিলেড টেস্টে ব্যাটিং ব্যর্থতার দিনে অনবদ্য সেঞ্চুরি হাঁকিয়েছেন পূজারা। ওয়ানডাউনে নেমে ২৪৬ বলে ৭ চার ও ২ ছক্কায় ১২৩ রানের দায়িত্বশীল ইনিংস খেলেছেন তিনি। প্যাট কামিন্সের রানআউটে কাটা না পড়লে এ ইনিংস আরও দীর্ঘায়িত হতে পারত। শেষ পর্যন্ত তার লড়াকু সেঞ্চুরিতে মান বাঁচিয়েছে ভারত। প্রথম দিন শেষে ৯ উইকেটে ২৫০ রান করেছে সফরকারীরা।

৪ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে আগে ব্যাটিং নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তবে সূচনাটা ভালো হয়নি মেন ইন ব্লুদের। ৮৬ রানে ৫ উইকেট হারিয়ে ধঁকতে থাকে তারা। ব্যর্থ হন তুরুপের তাস কোহলিও। প্রথমদিকে যা একটু লড়াই করেন রোহিত শর্মা। তিনিও হার মানেন ৩৭ করে। আর শেষদিকে সংগ্রাম চালান রিশভ প্যান্ট ও রবিচন্দ্রন অশ্বিন। দুজনই ফেরেন ২৫ রান করে।

একে একে সবাই যাওয়া-আসার মিছিলে যোগ দিলেও দ্রাবিড়ের মতো মাটি কামড়ে থেকে যান পূজারা। চোয়ালবদ্ধ ব্যাটিংয়ে তুলে নেন অনন্য সেঞ্চুরি। এ পথে টেস্ট ক্যারিয়ারে ৫ হাজার রানের মাইলফলক টপকেছেন তিনি। সেই মাইলফলক অতিক্রম করতে গিয়ে ছুঁয়ে ফেলেছেন পূর্বসূরিকে।

১০৮ ইনিংসে ৫ হাজার রান করলেন পূজারা। কাকতালীয়ভাবে, সমানসংখ্যক ইনিংসে ৫ হাজার রান করেন দ্রাবিড়। শুনলে অবাক হবেন, এর আগে ৮৪ ইনিংসে ৪ হাজার রান করেন পূজারা; দ্রাবিড়ও তাই। এমনকি ৩ হাজার রান করতে পূর্বসূরি যত ইনিংস খেলেন, পূজারারও ঠিক তত ইনিংসই লেগেছিল। দুজনই ৬৭ ইনিংসে এ মাইলফলক স্পর্শ করেন।সূত্র:যুগান্তর।

দিন যত যাচ্ছে, ততই নিজেকে দ্রাবিড় প্রমাণ করে চলেছেন পূজারা। কাগজে-কলমে বর্তমানে ভারতের দ্য ওয়াল তিনিই। দলের বিপর্যয়ে যে তার মতোই দাঁড়িয়ে যান।

রাজশাহীর সময় ডট কম০৬  ডিসেম্বর ২০১৮ 





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com