মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ০৭:১৫ অপরাহ্ন

দুটি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরন করলেন রাঙামাটির ডিসি মামুনুর রশীদ

দুটি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরন করলেন রাঙামাটির ডিসি মামুনুর রশীদ

দুটি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরন করলেন রাঙামাটির ডিসি মামুনুর রশীদ

নিজস্ব প্রতিবেদক:মানসম্মত শিক্ষা নিশ্চিতকল্পে রাঙামাটি শহরের দুটি সরকারি প্রাথমিক বিদ্যালয়কে দুটি মাল্টিমিডিয়া প্রজেক্টর ও প্রজেক্টরের সকল উপাদান সামগ্রী বিতরণ করেছেন জেলা প্রশাসক একে এম মামুনুর রশীদ ।আজ মঙ্গলবার, (০৪ ডিসেম্বর) সকালে বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে তিনি এই শিক্ষা সামগ্রী বিতরণ করেন।

শিক্ষা সামগ্রীপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলি হচ্ছে, স্বর্নটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বনরুপা সরকারি প্রাথমিক বিদ্যালয়। র্পূব প্রতিশ্রুতি হিসেবে তিনি এসব হস্তান্তর করেন।

এসময় জেলা প্রশাসক একে এম মামুনুর রশীদ মানসম্মত শিক্ষা এবং সহ-শিক্ষাক্রমিক কার্যক্রম বিষয়ে গুরুত্ব দিয়ে বলেন মানব জীবনের প্রারম্ভিক কাল শিশুকাল। শিশুকে ক্রমাগত পরিচর্যার মাধ্যমে একজন পরিপূর্ণ মানুষরুপে গড়ে তুলতে শিক্ষার কোন বিকল্প নাই। এক্ষেত্রে শুধু তাত্ত্বিক জ্ঞানই একটি শিশুর পরিপূর্ণ বিকাশ সাধন করতে পারে না।

শিশুর শারীরিক, মানসিক, আবেগিক, সামাজিক, মানবিক ও নান্দনিক বিকাশ সাধনের জন্য সহ-শিক্ষা ক্রমিক কার্যাবলীর গুরুত্ব অপরিসীম। তাত্ত্বিক শিক্ষা ফলপ্রসু করার ক্ষেত্রে সহ-শিক্ষাক্রমিক কার্যাবলী শিশুর মনে ইতিবাচক ভূমিকা রাখে। তাত্ত্বিক শিক্ষার একঘেঁয়েমী দূর করার জন্য সহ-শিক্ষাক্রমিক কার্যাবলীর গুরুত্ব অনস্বীকার্য।

রাঙামাটির দুটি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টর বিতরন করলেন ডিসি মামুনুর রশীদ

কোন বিষয়কে ভালভাবে জানা, বোঝার বা জ্ঞানার্জনের জন্য আমরা তাত্ত্বিক শিক্ষাকে যতটা গুরুত্ব দিয়ে থাকি সহ-শিক্ষাকে তেমনটি গুরুত্ব দিয়ে বিবেচনা করি না। অথচ শিক্ষার্থীর প্রতিভা, ব্যক্তিত্ব, দৃষ্টিভঙ্গি, দক্ষতা ও চারিত্রিক দৃঢ়তা বিকাশে সহ-শিক্ষা সহায়ক ভূমিকা পালন করে থাকে।

হস্তান্তর ও মতবিনিমিয় সভায় বিদ্যালয় দুটির শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com