শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ০১:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পবা-মোহনপুর-রাজশাহী ৩ আসনের নৌকার মাঝি আয়েনের পক্ষে কাটাখালীতে নির্বাচনী প্রচারনায় পৌর মেয়র রাজশাহী নগরীতে ইয়াবাসহ আটক-১ গর্বের সেনাবাহিনীই কেন তাদের লক্ষ্যবস্তু! আওয়ামী লীগের আছে উন্নয়ন, বিএনপি’র প্রচারণায় ব্যর্থতা নির্বাচনে ভোট চাইতে গ্রামীণফোনের সাথে চুক্তি করল বিএনপি নির্বাচনকে কেন্দ্র করে চূড়ান্ত বৈঠকের প্রস্তুতি নিচ্ছে বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্ট নগরীতে কিন্ডার গার্টেন এর উদ্দ্যেগে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত নগরীতে নৌকার পক্ষে ২৬ নং ওয়ার্ড (পূর্ব) আ’লীগ ও ওয়ার্কার্স পার্টির যৌথ প্রচার মিছিল নগরীর ২৯ নং ওয়ার্ড জামায়াতের সাবেক আমীর গিয়াস গ্রেফতার রাজশাহীতে ট্রাক-ব্যাটারিচালিত ভ্যানের সংঘর্ষে ২জন নারী নিহত
চ্যাম্পিয়নদের টপকে সেরা ডাচরা

চ্যাম্পিয়নদের টপকে সেরা ডাচরা

ক্রিড়া ডেস্ক : হয় ফ্রান্স, নয় জার্মানি। উয়েফা নেশনস লিগের ‘এ’ লিগের ১ নম্বর গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে ভাবা হচ্ছিল এ দুটি দেশের কথাই। তৃতীয় দল নেদারল্যান্ডস তো সর্বশেষ দুটি বড় টুর্নামেন্ট ২০১৮ বিশ্বকাপ এবং ২০১৬ ইউরোর চূড়ান্ত পর্বেই উঠতে পারেনি। তারাই সর্বশেষ দুই বিশ্বকাপ বিজয়ীদের টপকে গ্রুপসেরা হবে কিভাবে!

হলো কিন্তু ঠিক তা-ই। সেটিও কী রুদ্ধশ্বাস নাটকীয়তার পর! পরশু শেষ পাঁচ মিনিটের দুই গোলে জার্মানির সঙ্গে ২-২ গোলে ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ডাচদের এই অর্জন। আগামী গ্রীষ্মে পর্তুগালে অনুষ্ঠেয় চূড়ান্ত পর্বে পর্তুগাল, ইংল্যান্ড ও সুইজারল্যান্ডের সঙ্গী এখন নেদারল্যান্ডস।

জার্মান-ডাচ লড়াইয়ে আগুনে উত্তাপ থাকে সব সময়। পরশুর দ্বৈরথেও ঝাঁজের অভাব ছিল না। খেলা মাঠে গড়ানোর আগেই গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা থেকে শুধু ছিটকে যায়নি জার্মানি, গ্রুপের শেষ দল হিসেবে নেশনস লিগের আগামী আসরে ২ নম্বর গ্রুপে অবনমনও নিশ্চিত। ফলে ইওয়াখিম ল্যোভের দলের কাছে লড়াইটি ছিল মর্যাদার, কক্ষপথে ফেরার। অন্যদিকে ‘কমলা’ সৈনিকদের সামনে উপলক্ষ ডাচ ফুটবলকেই কক্ষপথে ফেরানোর। ড্র করলেই ডাচরা উঠে যাবে নেশনস লিগের চূড়ান্ত পর্বে। আগেই গ্রুপের খেলা শেষ করা ফ্রান্সের সমান ৭ পয়েন্ট হবে তাহলে নেদারল্যান্ডসের। দুই দলের মুখোমুখি লড়াইয়ে একটি করে জয়-হার তাদের। কিন্তু ফরাসিদের জয় যেখানে ২-১ গোলে, ডাচদের ২-০ ব্যবধানে। ফলে সেখানে এগিয়ে থাকায় চূড়ান্ত পর্বে যাবে নেদারল্যান্ডস।সে জন্য জার্মানির সঙ্গে ড্র করলেই চলবে!

সে কাজটি কত কঠিনই না মনে হচ্ছিল! টিমো ভেরনান ও লেরয় সানের গোলে ২০ মিনিটের মধ্যেই ২-০ ব্যবধানে যে এগিয়ে যায় জার্মানরা! তবে ৮৫তম মিনিটে বক্সের বাইরে থেকে কুইন্সি প্রমিসের গোলের পর ইনজুরি সময়ে অধিনায়ক ফিরজিল ফন ডাইকের ভলিতে ম্যাচ ড্র করে ২-২ গোলে। উঠে যায় নেশনস লিগের চূড়ান্ত পর্বে। চার খেলায় মাত্র ২ পয়েন্ট পাওয়া জার্মানির কোচ ল্যোভের চাকরি ঝুলছে অনিশ্চয়তার সুতায়।সূত্র:কালের কণ্ঠ।

এ ছাড়া পরশু নেশনস লিগের অন্যান্য খেলায় চেক প্রজাতন্ত্র ১-০ গোলে স্লোভাকিয়াকে, নরওয়ে ২-০ গোলে সাইপ্রাসকে, জর্জিয়া ২-১ গোলে কাজাকিস্তান ও মেসিডোনিয়া ৪-০ ব্যবধানে জিব্রাল্টারকে হারিয়েছে। ড্র হয়েছে ডেনমার্ক-আয়ারল্যান্ড, অ্যান্ডোরা-লাটভিয়া, বুলগেরিয়া-স্লোভেনিয়া এবং লিচেনস্টেইন-আর্মেনিয়ার ম্যাচ। এএফপি

রাজশাহীর সময় ডট কম২১ নভেম্বর ২০১৮





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com