মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ০৮:৩৫ পূর্বাহ্ন

ফের আন্দোলনে রাজশাহী শাহমুখদুম মেডিকেল কলেজের শিক্ষার্থীরা

ফের আন্দোলনে রাজশাহী শাহমুখদুম মেডিকেল কলেজের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : তিন দিনের আল্টিমেটাম শেষে ফের আন্দোলনে নেমেছে শাহমুখদুম মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

গতকাল শনিবার সকাল ১১টায় কলেজের প্রশাসন ভবনের সামনে শিক্ষার্থীরা জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন।

এসময় তারা শিক্ষাজীবন হুমকির মধ্যে ফেলার প্রতিবাদে নানা শ্লোগান দিতে থাকেন।

এর আগে গত রোববার (৯ ফেব্রুয়ারি) বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এসময় ক্লাস বর্জনসহ নানা কর্মসূচি পালন করেন তারা।

জানা যায়, কলেজ কর্তৃপক্ষকে শিক্ষার্থীদের দেয়া তিন দিনের আল্টিমেটাম শেষ হয়েছে গগতকাল শনিবার। কিন্তু কলেজ কর্তৃপক্ষ তাদের কোনো দাবি মেনে নেয়নি। ফলে অনেকটা বাধ্য হয়েই ফের আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা। এসময় ১৭ দফা দাবি সংবলিত ব্যানার ফেস্টুন ও প্ল্যাকার্ড প্রদর্শন করেন তারা। কলেজ কর্তৃপক্ষকে দ্রুত দাবি মেনে নেয়ার আহ্বান জানান তারা। দাবি না মানলে আন্দোলন চালিয়ে যাওয়ার হুমকিও দেয় শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, বিএমডিসির অনুমোদন না থাকায় এই কলেজের শিক্ষার্থীরা এমবিবিএস পাস করার পরেও ইন্টার্নশিপ করতে পারছেন না। আবার কলেজের হাসপাতালে পর্যাপ্ত রোগী না থাকায় প্র্যাকটিসও করতে পারেন না শিক্ষার্থীরা। এছাড়াও নানা অব্যবস্থাপনায় জর্জরিত কলেজটিতে শিক্ষার্থীদের শিক্ষাজীবন।তারা আরো বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা ক্লাসে ফিরবেন না।

প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মনিরুল ইসলাম স্বাধীন খোলা কাগজকে বলেন, শিক্ষার্থীরা কিছু দাবি আদায়ের লক্ষে আন্দোলন করছে। তিনি শিক্ষার্থীদের দাবি ন্যায্য বলে স্বিকার করেন। এবং বিষয়গুলো সমাধানের চেষ্টা করছি বলেও জানান।

প্রসঙ্গত, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ কলেজে পরিদর্শন শেষে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ২৫ জন শিক্ষার্থী ভর্তি করার অনুমোদন দেয়। কিন্তু সেখানে ৫০ জন শিক্ষার্থী ভর্তি করে কলেজ কর্তৃপক্ষ। পরে এ অনিয়ম (রাবি) কলেজ পরিদর্শকের নজরে আসার পর ২০১৬ খ্রিষ্টাব্দে সেই সেশনের কার্যক্রম স্থগিত করে কারণ দর্শানোর নোটিশ দেয়। পরে সদুত্তর না পেয়ে ওই সেশনের কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেয় রাবি কর্তৃপক্ষ। ফলে ওই সেশনের শিক্ষার্থীরা ৬ মাসের সেশনজটসহ নানা ভোগান্তির শিকার হন।

রাজশাহীর সময় ডট কম১৫ ফেব্রুয়ারি, ২০২০





© All rights reserved © 2020 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com