মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী ২০২০, ০৮:২৫ পূর্বাহ্ন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিনে মৃত্যু ৬ স্বাস্থ্যকর্মীর!

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিনে মৃত্যু ৬ স্বাস্থ্যকর্মীর!

রিয়াজ উদ্দীন : চিনে প্রতিদিন লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। সাধারণ মানুষের পাশাপাশি রাতদিন অক্লান্ত পরিশ্রম করে যাওয়া বহু চিকিৎসাকর্মীও রেহাই পাননি করোনাভাইরাসের হাত থেকে। চিনের সরকারের তরফে জানানো হয়েছে এখনও পর্যন্ত ১৭১৬ জন স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে।

চিনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫২৩। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা প্রায় ৬৬,৪৯২ হাজার। জাপানের উপকূলে অবস্থান করা লাক্সারি ক্রুজ ‘ডায়মন্ড প্রিন্সেস’-এ নতুন করে আরও ৪৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। এ নিয়ে জাহাজটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২১৮ জন।

চিনা প্রশাসন বুধবার থেকে নভেল করোনাভাইরাস পরীক্ষার নতুন নিয়ম চালু করেছে। এখন থেকে সিটি স্ক্যানের রিপোর্টকেও গ্রাহ্য করা হবে। এই ব্যবস্থা চালুর পর শুধুমাত্র উহান থেকেই কয়েক হাজার মানুষের আক্রান্ত হওয়ার খবর মিলেছে। একধাক্কায় বেড়ে গিয়েছে মৃতের সংখ্যাও। উদ্বেগের বিষয় হল, এখনও পর্যন্ত শুধুমাত্র একটি শহর থেকে পরিবর্তিত পরিসংখ্যান এসেছে। অন্য শহরগুলি তথ্য ‘আপডেট’ করার পর পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়াবে কেউ বুঝে উঠতে পারছেন না। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে প্রশাসনের এতদিনের কার্যকলাপ নিয়ে।

রাজশাহীর সময় ডট কম১৫ ফেব্রুয়ারী , ২০২০





© All rights reserved © 2020 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com