সোমবার, ১৯ নভেম্বর ২০১৮, ০৩:৪৬ অপরাহ্ন

শিক্ষকসুলভ মনোভাব নিয়ে কাজ করুন

শিক্ষকসুলভ মনোভাব নিয়ে কাজ করুন

রাজশাহীর সময় ডেস্ক : স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদকে দেশ ও জাতির স্বার্থে কাজ করতে বললেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি সংসদের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আপনারা শিক্ষকসুলভ মনোভাব নিয়ে কাজ করে সবার মন জয় করুন। আপনাদের সংগঠনের নামের সঙ্গে স্বাধীনতা শব্দটি রয়েছে। সুতরাং লক্ষ্য রাখবেন এই সংগঠনটি যেন কোনভাবেই সংখ্যালঘুতে পরিণত না হয়। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ সবাইকে আপনাদের পতাকাতলে নিয়ে সংগঠনকে শক্তিশালী করুন।

গত বৃহষ্পতিবার নবগঠিত স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের নেতৃবৃন্দের সঙ্গে সচিবালয়ে শিক্ষামন্ত্রীর আনুষ্ঠানিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সেখানেই এসব কথা বলেন মন্ত্রী। সভায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, অতিরিক্ত সচিব (কলেজ) ড. মোল্লা জালাল উদ্দিন, অতিরিক্ত সচিব (মাধ্যমিক) ও মন্ত্রীর একান্ত সচিব নাজমুল হক খান উপস্থিত ছিলেন। বিসিএস সংসদের আহ্বায়ক অধ্যাপক নাসির উদ্দিন, সদস্য সচিব সৈয়দ জাফর আলী, ১ নম্বর যুগ্ম আহ্বায়ক বিপুল চন্দ্র সরকারসহ সংগঠনের ৭১ সদস্যের প্রায় সকলেই উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী সংসদের নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন, মুক্তিযুদ্ধ চেতনা ও বঙ্গবন্ধুর আর্দশের বিশ্বাসী হয়ে আপনারা এ সংগঠন করেছেন এ জন্য ধন্যবাদ। এই সংগঠনকে দেশ ও জাতি স্বার্থে কাজ করতে হবে। এ সংগঠন যেনো কোনো ব্যক্তি বা বিশেষ কোনো গোষ্ঠীর স্বার্থে ব্যবহার না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসেন বলেন, এ সংসদ যেসব লক্ষ্য আদর্শ ঠিক করেছে তাকে সাধুবাদ জানাই। আপনারা দেশ ও জাতি প্রত্যাশা পূরণে কাজ করবেন এমনটা আমি প্রত্যাশা  করি।

স্বাগত বক্তব্যে সংগঠনের আহ্বায়ক অধ্যাপক নাসির উদ্দিন আহমেদ বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষানীতি ২০১০ এর পূর্ণাঙ্গ বাস্তবায়ন এবং এসডিজি-৪ এর লক্ষ্য অর্জনে স্বাধীনতা বিসিএস সংসদের সব নেতাকর্মী নিরলসভাবে কাজ করবেন।

সদস্য সচিব সৈয়দ জাফর আলী বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে শিক্ষা ব্যবস্থাকে এগিয়ে নেওয়াই স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের লক্ষ্য। শিক্ষাব্যবস্থার সার্বিক উন্নয়নের জন্য সর্বোচ্চ মেধা ও মনন দিয়ে সংসদের প্রতিটি নেতাকর্মী কাজ করবে।

যুগ্ম আহ্বায়ক বিপুল চন্দ্র সরকার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়াই আমাদের মূল লক্ষ্য। এ ছাড়াও শিক্ষা ক্যাডারের দক্ষতা, মান উন্নয়ন, পেশাগত বিভিন্ন সমস্যার দূরীকরণে এ সংগঠন কাজ করবে।

মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন সংসদের যুগ্ম-আহ্বায়ক প্রফেসর জিয়াউল হক, কে এম কওছার আলী, এস এম আমিরুল ইসলাম পলাশ, ড. মাহবুব সরফরাজ এবং মো. মোসলেহ উদ্দিন। সূত্র:কালের কণ্ঠ।

সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন আবু সুলতান মো. এ কে সাব্রী, ড. এনামুল হক, মুহম্মদ জাকির হোসেন, মনিরুল ইসলাম মাসুম, বিজয় কুমার ঘোষ, খন্দকার আশরাফুল ইসলাম, মো. জাকির হোসেন, মোহাম্মদ মনিরুল ইসলাম, চন্দ্র শেখর হালদার মিলটন, মো. মুকিব মিয়া, এম এ বাশার, ফখরুল ইসলাম প্রমুখ।

রাজশাহীর সময় ডট কম১০ নভেম্বর ২০১৮





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com