বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ১১:৩৬ অপরাহ্ন

‘বাহুবলী ২’-কেও পেছনে ফেলে দিলো ‘থাগস অফ হিন্দুস্তান’!

‘বাহুবলী ২’-কেও পেছনে ফেলে দিলো ‘থাগস অফ হিন্দুস্তান’!

১৮০ বছর আগে লেখা ফিলিপ মিডোস টেইলরের উপন্যাস ‘কনফেশন অফ এ থাগ’ অফলম্বনে তৈরি হয়েছে তারকা বহুল ‘থাগস অফ হিন্দুস্তান’। উপন্যাসটি সেই সময়ে বেস্ট সেলার ছিল। প্রায় দুইশো বছর আগে লেখা একটি উপন্যাসের চলচ্চিত্রায়ন কীভাবে নেয় ভারতীয় দর্শক, সেটা নিয়েই ছিলো যতো দুশ্চিন্তা। এমন দ্বিধার মধ্যেই বাজি ধরেছিলেন আমির। যার ফল তিনি পেলেন মুক্তির প্রথম দিনেই! একেবারে হাতে নাতে!

৮ নভেম্বর ভারতীসহ বিশ্বের বেশ কয়েকটি দেশে মুক্তি পায় ‘থাগস অফ হিন্দুস্তান’। তারকা সমৃদ্ধ এই ছবিটির পরই বেশ কয়েকটি প্রভাবশালী গণমাধ্যমে নেতিবাচক রিভিউ ছড়িয়ে পড়ে। মুক্তির প্রথম দিনে এমন অবস্থা তৈরি হওয়ায় কিছুটা দুশ্চিন্তায় ছিলেন ছবির সঙ্গে জড়িত সকলে। কিন্তু দিন শেষে বক্স অফিসে ৫০ কোটি রূপি আয় করে চলতি বছরের সমস্ত রেকর্ড ভেঙে দেয় ছবিটি! ‘বাহুবলী টু’র (হিন্দি) ৪০ কোটি ৭৩ লাখ রুপি আয়ের রেকর্ড টপকে গেছে ‘থাগস অব হিন্দুস্থান’।

প্রথমদিনে বক্স অফিসে সিনেমাটি মোট আয় ৫২ কোটি ২৫ লাখ রুপি। বলিউডের ইতিহাসে মুক্তির প্রথম দিনে এটিই সর্বোচ্চ আয়। এরফলে ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত সালমান খানের ‘প্রেম রতন ধন পাও’ সিনেমার রেকর্ড ভেঙ্গে দিলো আমির খান অভিনীত সিনেমাটি। সালমানের সিনেমাটি প্রথমদিনের আয় ছিলো ৩৯ কোটি ৩২ লাখ রুপি।

বলিউড মুভিরিভিউজ.কম-এর বক্স অফিস বলছে, মুক্তির প্রথম দিনই ছবিটি মস্ত রেকর্ড স্পর্শ করলো। শুরুর দিনে ‘থাগস অফ হিন্দুস্তান’-এর আয় ৫০ কোটি রূপির বেশি। যার ফলে বলিউডের ইতিহাসে মুক্তির প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা ‘বাহুবলী ২’কেও পেছনে ফেলে দিলো আমিরের ছবিটি।

পৃথিবী ব্যাপী মোট ৭ হাজার স্ত্রিনে মুক্তি পায় ‘থাগস অফ হিন্দুস্তান’। এরমধ্যে ভারতেই ছবিটি ৫ হাজার স্ক্রিনে মুক্তি পায়। এই ৫ হাজার স্ক্রিন থেকেই মুক্তির প্রথম দিনে ছবিটি আয় করে ৫০ কোটি রূপি। ছবির মোট বাজেট ছিলো ৩০০ কোটি রূপি। বিশেষজ্ঞরা ধারণা করছেন, আগামি দুই দিনের মধ্যেই ছবিটি শত কোটির মাইলফলক স্পর্শ করবে।

তরে মুক্তি পর সিনেমাটি বিশ্লেষকদের সমালোচনার মুখে পড়েছে। ফলে সিনেমাটির সাফল্য অনেকাংশে নির্ভর করছে দ্বিতীয় দিনের আয়ের উপর। কারণ প্রথম দিনের আয়ের বেশিরভাগ অর্থই এসেছিল অগ্রিম টিকেট বুকিং থেকে।

‘থাগস অব হিন্দুস্থান’ হিন্দি ভার্সন থেকে আয় করেছে ৫০ কোটি ৭৫ লাখ রুপি ও তামিল ও তেলেগু ভার্সনে মোট আয় ১ কোটি ৫০ লাখ রুপি।সূত্র:কালের কণ্ঠ।

‘থাগস অফ হিন্দুস্তান’ ছবিটি পরিচালনা করেছেন বিজয় কৃষ্ণ আচার্য। ছবিতে আমির খানের সঙ্গে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখ।

রাজশাহীর সময় ডট কম১০ নভেম্বর ২০১৮





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com