বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ১১:৪০ অপরাহ্ন

বাথরুমেও টিভি দেখার ব্যবস্থা করল রিয়াল মাদ্রিদ

বাথরুমেও টিভি দেখার ব্যবস্থা করল রিয়াল মাদ্রিদ

রাজশাহীর সময় ডেস্ক :  ধরুন আপনি খেলা দেখতে গিয়েছেন সান্তিয়াগো বার্নাব্যুতে। ম্যাচের চরম মুহূর্তে মাঠে তখন তুমুল যুদ্ধ চলছে দুই দলের ফুটবলারদের! যেকোনো সময় গোল হয়ে যেতে পারে! অন্যদিকে, আরও এক যুদ্ধ চলছে আপনার পেটের অন্দরে। যখন-তখন কেলেঙ্কারি হতে পারে। কিন্তু ম্যাচ ছেড়ে বাথরুমের দিকে মোটেই যেতে ইচ্ছে করছে না আপনার। স্টেডিয়ামের বাথরুমে যদি একটা টেলিভিশন থাকত, কী ভালই না হতো!

আসল খবরটি হলো, স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের মাঠে সানদিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামের বাথরুমে টেলিভিশন বসানো হয়েছে। বিশ্বখ্যাত পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর সাবেক এই ক্লাবই নাকি প্রথমবারের মতো বাথরুমে খেলা দেখার ব্যবস্থা করল। তবে টেলিভিশন থাকবে নাকি শুধুমাত্র পুরুষদের বাথরুমেই। কিন্তু যা ভাবছেন তেমনটা ঠিক নয়! মাঠের ম্যাচ দেখানোর জন্য টিভি বসানো হয়নি। বাথরুমের সেই টিভিতে দেখানো হবে শুধুই বিজ্ঞাপন!

‘সুইস ইনভেন্ট’ নামে এক সুইস কম্পানি প্রস্তুত করেছে বাথরুমের জন্য এমন টিভি। স্পেনের অন্য এক স্টেডিয়াম, বুটার্কিতে ইতিমধ্যেই এমন টিভি বসানো হয়েছে। এবং সেখানে দেখানো বিজ্ঞাপন থেকে আয়ের পরিমাণ নজর কেড়েছে দেশের অন্যান্য ক্লাবগুলির।

গবেষণা বলছে, স্টেডিয়ামের বাথরুমে গড়ে ৩০ সেকেন্ড সময় কাটান এক জন পুরুষ। এবং সে সময়ে তাদের সম্পূর্ণ নজর কাড়ে টেলিভিশনের এই বিজ্ঞাপনগুলি। যার ফলে ক্রেতার সংখ্যা একটু হলেও বৃদ্ধি পাচ্ছে। অত্যাধুনিক এই প্রজেক্টের ফলে নাকি পানির অপচয়ও প্রায় ১০০ শতাংশ বন্ধ হয়ে গেছে! এমন সাফল্য দেখে এখন স্পেনের আরও এক ক্লাব বেতিসও এই প্রযুক্তি স্থাপন করার কথা ভাবছে।

রাজশাহীর সময় ডট কম ০৯ নভেম্বর, ২০১৮





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com