বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮, ১২:০১ পূর্বাহ্ন

সরকারের জেদের কারণে পরিস্থিতি পরিবর্তন হচ্ছে না: নজরুল

সরকারের জেদের কারণে পরিস্থিতি পরিবর্তন হচ্ছে না: নজরুল

গতকাল বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত এক সংহতি সমাবেশে নজরুল এ কথা বলেন।

নজরুল বলেন, বাংলাদেশ এখন অস্বাভাবিক রাষ্ট্রে পরিণত হয়েছে। যে গণতন্ত্র, সুশাসন ও বৈষম্যহীন রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্নে মুক্তিযুদ্ধ হয়েছিল, সেই স্বপ্ন বারবার ধূলিস্যাৎ করে। বারবার ক্ষমতাসীনরা ও তাদের প্রধান সহযোগী জাতীয় পার্টি গণতন্ত্র হরণ করেছে। আর বিএনপির নেতৃত্বাধীন জোট সেই গণতন্ত্র লড়াইয়ের আন্দোলনে নেমেছে।

তিনি বলেন, তারা বলে সংবিধানের বাইরে চলা যাবে না। সংসদ বিলুপ্ত করে তফসিল ঘোষণা করার কথা সংবিধানেই বলা আছে। সংসদ ভেঙে দিয়ে নির্বাচনে আসেন। এটা সংবিধানের বাইরের কিছু না। ইভিএমের কথা সংবিধানের কোথায় লেখা আছে? সেনাবাহিনী নিয়োগে বাধা সংবিধানের কোথায় বাধা দেওয়া হয়েছে? এই গণতন্ত্রহীনতার যে সংস্কৃতি তা অতিক্রম করতে রাজপথে আন্দোলনের কোনো বিকল্প নেই।

বিএনপির এই নেতা বলেন, তারা বলে, সেনাবাহিনী শহরে কোনো একটা স্টেডিয়াম বা মাঠে ভোটের সময় তাঁবু গেড়ে বসে থাকবে। রিটার্নিং অফিসাররা চাইলে তারা গিয়ে নির্বাচনী কাজে সহযোগিতা করবে। রিটার্নিং কর্মকর্তারা তাদের অনুগত হন, তারা কেন বলবে? সেনাবাহিনী তাঁবুতে থাকবে, আর এই সুযোগে তাদের গুণ্ডাপাণ্ডা আর পুলিশ দিয়ে সিল মারবে, এর নাম স্ট্রাইকিং ফোর্স।সূত্র:কালের কণ্ঠ।

লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে এ সময় দলটির ভাইস চেয়ারম্যান ফারুক রহমান, আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবির, অর্থ সম্পাদক আল আমিন, লেবার পার্টির ছাত্র সংগঠন ছাত্র মিশনের যুগ্ম সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

রাজশাহীর সময় ডট কম০৯ নভেম্বর ২০১৮





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com