বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৩:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সহস্র হৃদয়ের ভালবাসায় সিক্ত হলেন, জননেতা ফজলে হোসেন বাদশা রাজশাহী নগরীতে প্রিমিয়ার লীগের নারী ক্রিকেটার ফেন্সিডিলসহ গ্রেফতার রাজশাহীতে তারেক রহমানের ৫৪ তম জন্মদিন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  শিবগঞ্জে এতিমদের অর্থ সহায়তা প্রদান ও শেখ রাসেল পুনর্বাসন কেন্দ্রের উদ্বোধন  তারেক রহমানের ৫৪ তম জন্মদিন পালন করলো রাবি ছাত্রদল নৌসম্পদকে কেন্দ্র করে এগিয়ে যাচ্ছে দেশের জাহাজ নির্মাণ শিল্প ডিজিটাল বাংলাদেশের সুবিধা নিচ্ছেন তারেকও! যুদ্ধাপরাধীদের সন্তানদের নমিনেশন প্রদান, লাঞ্ছিত হলেন মির্জা ফখরুল রাজশাহীতে ২৫ বোতল ফেন্সিডিল জব্দ, আসামীর নাম বাদ দিয়ে ১৫ বোতলের মামলা দিলো বিজিবি আন্তর্জাতিক হিজড়া দিবস উপলক্ষে নগরীতে হিজড়াদের র‌্যালী
কিনতে পারেন প্রক্রিয়াজাত অ্যালোভেরা

কিনতে পারেন প্রক্রিয়াজাত অ্যালোভেরা

ফারহানা জেরিন এলমা : দিন দিন পৃথিবীর তাপমাত্রা বাড়ছে। আবার শীতের সময় অনুভূত হচ্ছে তীব্র ঠাণ্ডা। এই দুই সময়ই ত্বকের জন্য প্রয়োজন হয় বাড়তি যত্ন।

শত শত বছর ধরে ত্বক ও চুলের সৌন্দর্যে ব্যবহৃত একটি কার্যকর উপাদানের নাম অ্যালোভেরা। কিন্তু এটি সব সময় হাতের কাছে পাওয়া যায় না। সেজন্য বাজার থেকে কিনতে পারেন প্রক্রিয়াজাত অ্যালোভেরা।

১। অ্যালোভেরা আই মাস্ক
শীত শুরু হওয়ার পর থেকে এই শুষ্কতা বিরাজ করবে কয়েক মাস। এই সময় আপনার চোখের সৌন্দর্যে ভাটা পড়বে। দুই চোখ হয়ে উঠবে ক্লান্ত আর শুষ্ক। এর বিরুদ্ধে লড়তে হবে অ্যালোভেরা দিয়ে। চোখের মাপ অনুযায়ী অ্যালেভেরা কেটে সেটি মাঝখান থেকে চিড়ে দুই চোখের ওপর আই মাস্ক হিসেবে ব্যবহার করুন। এ ধরনের মাস্ক বাজারে কিনতে পাওয়া যায়।

২। অ্যালোভেরা সানস্ক্রিন
রোদের ভেতর বাইরে বের হলেই তা মুখের ত্বকের জন্য ক্ষতিকর হবেই। এ ক্ষেত্রে আমরা সানক্রিন ব্যবহার করে থাকি। তবে অ্যালোভেরা সমৃদ্ধ সানস্ক্রিন ফেস লোশন বেশি কার্যকরী। এটি ইউভিএ এবং ইউভিবি রশ্মি থেকে আপনাকে রক্ষা করবে।

৩। অ্যালোভেরা জুস
অ্যালোভেরায় রয়েছে অ্যান্টি- অক্সিডেন্ট। প্রচুর পুষ্টি সমৃদ্ধ এই উপাদানে রয়েছে ভিটামিন এ, বি, সি, ই ইত্যাদি প্রায় সব রকম ভিটামিন। এ জন্য  অ্যালোভেরার শরবতও অত্যন্ত জনপ্রিয়। কিন্তু এই শরবত অনেকে খেতে পারেন না। তাদের জন্য বাজারে রয়েছে অ্যালোভেরা জুস।সূত্র : এনডিটিভি

৪। অ্যালোভেরা জেল
ত্বক কিংবা চুলের সৌন্দর্য হোক আর শরীরের ভেতরের উপকারিতায় হোক সবচেয়ে ভালো হয়  খাঁটি জেল ব্যবহার করতে পারলে। তবে অ্যালোভেরা প্লান্ট সবসময় হাতের কাছে পাওয়া যায় না। এ ক্ষেত্রে প্রক্রিয়াজাত জেলও দোকানে পাওয়া যায়।

রাজশাহীর সময় ডট কম০৮ নভেম্বর ২০১৮





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com