ঢাকা রবিবার, এপ্রিল ৫, ২০২০
পাবনায় ইমাম নিয়োগের বিরোধে সংঘর্ষে নিহত ১
  • Rajshahir Somoy Desk
  • ২০২০-০৩-২১ ১৬:৩৮:৫৭
পাবনায় ইমাম নিয়োগের বিরোধে সংঘর্ষে নিহত ১

পাবনা প্রতিনিধি : পাবনায় মসজিদের ইমাম নিয়োগকে কেন্দ্র করে প্রতিবেশীদের গণপিটুনিতে ইয়াছিন প্রামানিক (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ ইউনিয়ন ছাত্রলীগ নেতা নাসিম মন্ডলকে আটক করেছে। 

আহত ইয়াছিন প্রামানিক শনিবার (২১ মার্চ) ভোর রাতে রাজশাহী মেডিকেলে কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

এর আগে শুক্রবার (২০ মার্চ) জুমার নামাজের সময় পাবনা সদর উপজেলার মালিগাছা ইউনিয়নের ভজেন্দ্রপুর গ্রামে এ ঘটনা ঘটে। 

স্থানীয়, প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, শুক্রবার জুমার নামাজের পর ভজেন্দ্রপুর মসজিদে ইমাম নিয়োগ সংক্রান্ত বিষয়ে মসজিদ কমিটিসহ মুসল্লিদের বৈঠক বসে। বৈঠকের একপর্যায়ে আওয়ামী লীগ নেতা ইমান মন্ডলের সঙ্গে প্রতিবেশী রাজাই প্রামানিকের ছেলে ইয়াছিন প্রামানিকের বাকবিতণ্ডা শুরু হয়। এ সময় ইমান মন্ডল মুঠোফোনে তার ছেলে ও নাতিদের খবর দেন। খবর পেয়ে ছেলে নাসিম মন্ডল, সোহানুর রহমান সোহান মন্ডল, নাতি গোলাম রাব্বি ও লিটন ঘটনাস্থলে গিয়ে ইয়াছিন প্রামানিককে এলোপাতাড়ি মারধর করে। এতে ইয়াছিন প্রামানিক গুরুতর আহত হন। 

স্থানীয়রা আহত ইয়াছিন প্রামানিককে প্রথমে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় শুক্রবার বিকালেই তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন কর্তব্যরত চিকিৎসক। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোরে তিনি মারা যান। 

নিহত ইয়াছিন প্রামানিকের ভাই কলেজ শিক্ষক শাহাদত হোসেন জানান, মসজিদ কমিটি ও স্থানীয় গ্রামবাসী সম্মিলিতভাবে মসজিদের ইমাম নিয়োগের পক্ষে রয়েছেন। তবে অনিয়ম ও অনৈতিকভাবে ইমাম নিয়োগে চাপ দেন স্থানীয় আওয়ামী লীগ নেতা ইমান মন্ডল। গ্রামবাসী তার কথা মেনে না নেওয়ায় তিনি ক্ষুব্ধ হয়ে তার ছেলে ও নাতিদের মোবাইলে খবর দেন। 

খবর পেয়ে ইমান মন্ডলের ছেলে মালিগাছা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি নাসিম মন্ডল, ছেলে জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য সোহানুর রহমান ওরফে সোহান মন্ডল, নাতি ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক রাব্বি ও নাতি ছাত্রলীগ কর্মী লিটন ঘটনাস্থলে গিয়ে আমার ভাই ইয়াছিনকে বেদম মারপিট করে। চিকিৎসাধীন অবস্থায় আমার ভাই মারা গেছেন। 

পাবনা সদর থানার ওসি নাসিম আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার মূল হোতা নাসিম মন্ডলকে আটক করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে। মামলা দায়েরের পর এ ঘটনার সঙ্গে জড়িত অন্যান্যদের আইনের আওতায় আনা হবে।

 রাজশাহীর সময় ডট কম২১ মার্চ ২০২০

পাবনায় অটো, অটো রিক্সা ও মিশুক শ্রমিক ইউনিয়নের উদ্যোগে চাল বিতরণ
হতদরিদ্রদের মাঝে ভিপি আব্দুল আজিজের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ
সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ’র শোক
সর্বশেষ সংবাদ