বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১১:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বিরাট সংকটের মুখে ভারতীয় ব্যাঙ্কগুলি, সতর্ক করলেন নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায় ভারতে বাবার চেয়ে বেশি বয়সের লোকের কাছে ৫০ হাজার টাকায় বিক্রি নাবালিকাকে, পথের কুকুরদের পেট ভরে মাংস ভাত খাইয়ে জন্মদিন পালন যুবকের রাষ্ট্র শব্দের অর্থ খুঁজছে যোগাযোগ হারানো কাশ্মীর মায়ানমারকে আরও ৫০ হাজার রোহিঙ্গার তালিকা দিল বাংলাদেশ স্ত্রীকে চুম্বনের সময় আটকে গিয়েছিল জিভ, তাই কেটে ফেলতে হয়েছে গয়না বিক্রি করতে চাপ, শ্বশুরবাড়ির মারধরে হাসপাতালে গৃহবধূ বলিউডে যৌন হেনস্তা নিয়ে বিস্ফোরক কৃতী শ্যানন ধর্ষণের বিচার চাওয়ায় পানি-বিদ্যুৎ লাইন কেটে দিল আসামিরা ৪৬ লাখ টাকার রাস্তায় হাত দিলেই উঠে যাচ্ছে কার্পেটিং
কাশ্মীর নিয়ে পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি ইমরানের !

কাশ্মীর নিয়ে পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি ইমরানের !

আন্তর্জাতিক ডেস্ক : ফের পরমাণুযুদ্ধের হুঁশিয়ারি দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

কাশ্মীর নিয়ে ভারত-পাক চাপানউতোর তুঙ্গে। এরই মাঝে ফের পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের। একটি সাক্ষাত্‍কারে, প্রথমে তিনি যুদ্ধের বিরুদ্ধে প্রথমে সরব হন। দাবি করেন, ” পাকিস্তান কখনও যুদ্ধ শুরু করবে না। আমি এক জন শান্তিবাদী। আমি যুদ্ধ-বিরোধী। আমি বিশ্বাস করি যুদ্ধ কোনও সমস্যারই সমাধান করতে পারে না ।” এরপরই ইমরান খানের সুর বদল। একেবারে পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি। যা করতে গিয়ে প্রথাগত যুদ্ধে ভারতের কাছে পাকিস্তানের হারের সম্ভাবনার কথাও স্বীকার করে নেন।

ইমরান বলেন, ” আমি যদি পাকিস্তানের কথা বলি, ভগবান না করুন, আমরা যদি প্রথাগত যুদ্ধে হারের দিকে এগোই, একটি দেশের সামনে যদি এক দিকে আত্মসমর্পণ এবং আরেক দিকে মৃত্যু পর্যন্ত লড়াই, এই দুই পথ খোলা থাকে তা হলে আমি জানি, পাকিস্তান স্বাধীনতার জন্যই আমৃত্যু লড়াই করবে। আর যখন একটি পরমাণু শক্তিধর দেশ আমৃত্যু লড়াই করে তখন তার ভয়ঙ্কর প্রভাব পড়বেই। এই প্রভাব ভারতীয় উপমহাদেশে আটকে থাকবে না। পাকিস্তানের প্রধানমন্ত্রী নিজেকে শান্তিবাদী বলে দাবি করলেও, তথ্য কিন্তু অন্য কথা বলছে। যা তুলে ধরেছে বিদেশ মন্ত্রক।

এই মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার জানিয়েছেন, ”এবছরই পাকিস্তান ২০৫০ বার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে। প্রাণ হারিয়েছেন ২১ জন ভারতীয়। ”

বিদেশ মন্ত্রকের বক্তব্য, আন্তর্জাতিক সীমান্ত ও নিয়ন্ত্রণরেখা বরাবর শান্তি বজায় রাখার জন্য বারবার পাকিস্তানকে আর্জি জানিয়েছে ভারত। কিন্তু, তাতে কান দেয়নি ইসলামাবাদ।

রাজশাহীর সময় ডট কম -১৫ সেপ্টেম্বর ২০১৯





© All rights reserved © 2019 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com