বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৮:৫৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বিরাট সংকটের মুখে ভারতীয় ব্যাঙ্কগুলি, সতর্ক করলেন নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায় ভারতে বাবার চেয়ে বেশি বয়সের লোকের কাছে ৫০ হাজার টাকায় বিক্রি নাবালিকাকে, পথের কুকুরদের পেট ভরে মাংস ভাত খাইয়ে জন্মদিন পালন যুবকের রাষ্ট্র শব্দের অর্থ খুঁজছে যোগাযোগ হারানো কাশ্মীর মায়ানমারকে আরও ৫০ হাজার রোহিঙ্গার তালিকা দিল বাংলাদেশ স্ত্রীকে চুম্বনের সময় আটকে গিয়েছিল জিভ, তাই কেটে ফেলতে হয়েছে গয়না বিক্রি করতে চাপ, শ্বশুরবাড়ির মারধরে হাসপাতালে গৃহবধূ বলিউডে যৌন হেনস্তা নিয়ে বিস্ফোরক কৃতী শ্যানন ধর্ষণের বিচার চাওয়ায় পানি-বিদ্যুৎ লাইন কেটে দিল আসামিরা ৪৬ লাখ টাকার রাস্তায় হাত দিলেই উঠে যাচ্ছে কার্পেটিং
পাক অধিকৃত কাশ্মীর দখলে সেনাবাহিনী প্রস্তুত: ভারতীয় সেনাপ্রধান

পাক অধিকৃত কাশ্মীর দখলে সেনাবাহিনী প্রস্তুত: ভারতীয় সেনাপ্রধান

আন্তর্জাতিক ডেস্ক : ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয়ার সিদ্ধান্তে চিরবৈরী ভারতের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক অনেকটাই তলানিতে।

দুই দেশের সীমান্তের উত্তেজনা এখন দিল্লি ও ইসলামাবাদেও ছড়িয়েছে। ভারতীয় পার্লামেন্টে ৩৭০ ধার বিলোপের পর ভারতের সঙ্গে একের পর এক কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে চলেছে পাকিস্তান।

এদিকে বিষয়টি আন্তর্জাতিক নয়, ভারতের আভ্যন্তরীণ জানিয়ে পাকিস্তানকে এ বিষয়ে নাক না গলাতে সতর্ক করছে দিল্লি।

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীর নিয়ে যখন পাকিস্তান নিজের অবস্থান জানাচ্ছে ঠিক সেই সময় চাঞ্চল্যকর এক মন্তব্য করে বিষয়টিকে আরও চরমে নিয়ে গেলেন ভারতীয় সেনাবাহিনীর প্রধান বিপিন রাওয়াত।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ভারতীয় এই সেনাপ্রধান বলেন, পাক অধিকৃত কাশ্মীর দখলে নেয়ার সিদ্ধান্ত নিতে পারে ভারত সরকার। আর সেজন্য ভারতীয় সেনাবাহিনী বিশেষভাবে প্রস্তুত রয়েছে। খবর এএনআইয়ের

পাক অধিকৃত কাশ্মীর দখলে জুম্মু-কাশ্মীরের স্থানীয় বাসিন্দারা অবশ্যই সরকারকে সাহায্য করবে বলে মনে করেন বিপিন রাওয়াত।

তিনি বলেন, সেখানে শান্তি ফেরাতে অবশ্যই সরকারকে একটা সুযোগ দেবেন তারা। ৩০ বছর তারা সন্ত্রাসের শিকার হয়েছেন।

উল্লেখ্য, চলমান কাশ্মীর সংকটের সময় ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াত সেখানে গিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের রিপোর্টের সঙ্গে সঙ্গতি রেখে শান্ত কাশ্মীরের কথা বলেছিলেন তিনি। তবে বিরোধীরা তার সেই দাবি নিয়ে প্রশ্ন তোলেন।

এদিকে শুধ বিপিন রাওয়াতই নয়, ভারতীয় সেনাপ্রধানের সঙ্গে সুর মিলিয়ে একই বক্তব্য দিয়েছেন দেশটির কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এখন লক্ষ্য পাক অধিকৃত কাশ্মীরকে দখল করা। এটা শুধু বিজেপির এজেন্ডা নয়, ১৯৯৫ সালে নরসিমা রাওয়ের সরকারে সর্বসম্মতিক্রমে এই প্রস্তাব গৃহীত হয়।

এদিকে কাশ্মীর বিষেয়ে যেকোনো মুহূর্তে ‘আকস্মিক যুদ্ধ’ শুরু হতে পারে বলে বুধবার সতর্ক করে দিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি।সূত্র: যুগান্তর।

জম্মু-কাশ্মীরের চলমান অস্থিতিশীল পরিস্থিতি দেখতে এই অঞ্চল সফর করার জন্য জাতিসংঘের মানবাধিকার বিষয়ক প্রধান মিশেল বাচেলেতের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

রাজশাহীর সময় ডট কম -১৩ সেপ্টেম্বর ২০১৯





© All rights reserved © 2019 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com