বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১০:৫১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বিরাট সংকটের মুখে ভারতীয় ব্যাঙ্কগুলি, সতর্ক করলেন নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায় ভারতে বাবার চেয়ে বেশি বয়সের লোকের কাছে ৫০ হাজার টাকায় বিক্রি নাবালিকাকে, পথের কুকুরদের পেট ভরে মাংস ভাত খাইয়ে জন্মদিন পালন যুবকের রাষ্ট্র শব্দের অর্থ খুঁজছে যোগাযোগ হারানো কাশ্মীর মায়ানমারকে আরও ৫০ হাজার রোহিঙ্গার তালিকা দিল বাংলাদেশ স্ত্রীকে চুম্বনের সময় আটকে গিয়েছিল জিভ, তাই কেটে ফেলতে হয়েছে গয়না বিক্রি করতে চাপ, শ্বশুরবাড়ির মারধরে হাসপাতালে গৃহবধূ বলিউডে যৌন হেনস্তা নিয়ে বিস্ফোরক কৃতী শ্যানন ধর্ষণের বিচার চাওয়ায় পানি-বিদ্যুৎ লাইন কেটে দিল আসামিরা ৪৬ লাখ টাকার রাস্তায় হাত দিলেই উঠে যাচ্ছে কার্পেটিং
‘ইসরাইলকে স্বীকৃতি না দেয়ার বিষয়ে পাকিস্তান অটল’

‘ইসরাইলকে স্বীকৃতি না দেয়ার বিষয়ে পাকিস্তান অটল’

 রিয়াজ উদ্দীন : অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরাইলকে স্বীকৃতি না দেয়ার ব্যাপারে অটল রয়েছে পাকিস্তান। বৃহস্পতিবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মাদ ফয়সাল বিষয়টি আবারও স্পষ্ট করেছেন।

ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে ড. মোহাম্মাদ ফয়সাল বলেন, পাকিস্তান কখনোই ইহুদিবাদী ইসরাইলকে স্বীকৃতি দেবে না।

ইমরান খানের নেতৃত্বে পাকিস্তান সরকার ইসরাইলকে স্বীকৃতি দিতে পারে বলে একটি গুঞ্জন কয়েকদিন যাবত আন্তর্জাতিক মহলে ছড়িয়ে পড়েছে। ইসরাইলি মিডিয়ায়ও এ নিয়ে সম্প্রতি বেশ লেখালেখি হচ্ছে।

ইসরাইলের সঙ্গে আতাতের অভিযোগ অস্বীকার করে পররাষ্ট্র মন্ত্রণায়ের এ মুখপাত্র বলেন, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠার বিষয়ে গোপন যোগাযোগের কোনো ঘটেনি। কারণ পাকিস্তান ইসরাইলকে কখনোই স্বীকৃতি দেবে না।

পাকিস্তান বায়তুল মুকাদ্দাসকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার পক্ষে বলেও জানান তিনি।

ড. ফয়সাল আরও বলেন, আমরা ফিলিস্তিনিদের সঙ্গে সংহতি পুর্নব্যক্ত করছি। পাকিস্তান আন্তর্জাতিকভাবে স্বীকৃতির ভিত্তিতে ১৯৬৭ আগের সীমানা আল-কুদস আল-শরীফের রাজধানী হিসেবে ফিলিস্তিনিকে একটি কার্যকর, স্বতন্ত্র এবং স্বচ্ছল রাষ্ট্রের জন্য সমর্থন করছে। সূত্র: যুগান্তর।

একই সংবাদ সম্মেলনে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর জর্ডান উপত্যকা দখলের ঘোষণারও বিরোধিতা করেছে পাকিস্তান। নেতানিয়াহুর এমন ঘোষণাকে অবৈধ এবং বিপজ্জনক বলে মনে করছে দেশটি।

রাজশাহীর সময় ডট কম -১৩ সেপ্টেম্বর ২০১৯





© All rights reserved © 2019 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com