বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৯:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বিরাট সংকটের মুখে ভারতীয় ব্যাঙ্কগুলি, সতর্ক করলেন নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায় ভারতে বাবার চেয়ে বেশি বয়সের লোকের কাছে ৫০ হাজার টাকায় বিক্রি নাবালিকাকে, পথের কুকুরদের পেট ভরে মাংস ভাত খাইয়ে জন্মদিন পালন যুবকের রাষ্ট্র শব্দের অর্থ খুঁজছে যোগাযোগ হারানো কাশ্মীর মায়ানমারকে আরও ৫০ হাজার রোহিঙ্গার তালিকা দিল বাংলাদেশ স্ত্রীকে চুম্বনের সময় আটকে গিয়েছিল জিভ, তাই কেটে ফেলতে হয়েছে গয়না বিক্রি করতে চাপ, শ্বশুরবাড়ির মারধরে হাসপাতালে গৃহবধূ বলিউডে যৌন হেনস্তা নিয়ে বিস্ফোরক কৃতী শ্যানন ধর্ষণের বিচার চাওয়ায় পানি-বিদ্যুৎ লাইন কেটে দিল আসামিরা ৪৬ লাখ টাকার রাস্তায় হাত দিলেই উঠে যাচ্ছে কার্পেটিং
তৃতীয় গণতান্ত্রিক রাষ্ট্রপতি বিতর্ক থেকে বিজয়ী এবং হেরে যাওয়া

তৃতীয় গণতান্ত্রিক রাষ্ট্রপতি বিতর্ক থেকে বিজয়ী এবং হেরে যাওয়া

রিয়াজ উদ্দীন : শীর্ষ দশ ডেমোক্র্যাটিক প্রার্থী ২০২০ সালের প্রথম দফায় প্রথমবারের মতো একক বিতর্কের মঞ্চে অংশ নিয়েছিলেন, স্বাস্থ্যসেবা এবং ফৌজদারি বিচার সংস্কারের মতো বিষয়গুলিতে একেবারে বৈপরীত্য আঁকানোর সময় ব্যবসায়ীদের সংগঠনটির ঘা হয়ে গেছে।

বিজয়ী
* জো বিডেন: এই বিতর্কের প্রথম 30 মিনিট – সাধারণত সর্বোচ্চ দর্শকের সাথে সময় – আজ অবধি তার পুরো প্রচারের মধ্যে বিডেনের সেরা মুহূর্ত ছিল। আগের বিতর্কগুলির মধ্যে তিনি হোঁচট খাচ্ছিলেন না এবং বার্নি স্যান্ডার্স মনে করেছিলেন যে প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট লোকেরা ক্যান্সারে আক্রান্ত হওয়ার জন্য দায়ী ছিলেন বলে মনে হচ্ছিল তখন তিনি তার ধার্মিক রাগের দিকটি প্রদর্শন করতে সক্ষম হয়েছিলেন। (লক্ষণীয় বিষয়: বিতর্ক চলার সাথে সাথে, বিডেন আরও হোঁচট খেয়েছে।) বিডেনও কিছুটা ভাগ্যবান হয়েছিলেন; জুলিন কাস্ত্রোর বিডেনের বয়সকে ইস্যু বানানোর নির্লজ্জ প্রচেষ্টা – তিনি প্রাক্তন ভাইস প্রেসিডেন্টকে জিজ্ঞাসা করতে থাকলেন যে কয়েক মিনিট আগে যা বলা হয়েছিল তা তিনি “ভুলে যাচ্ছেন”? মৃদু আঘাত. এবং একরকম কুরুচিপূর্ণ – এবং সম্ভবত কাস্ত্রোতে ফিরে আসার (নীচের দিকে আরও) সম্ভবত। আট বছরের আট বছর ধরে “ভাল-মন্দ” – ওবামার সম্পূর্ণভাবে আলিঙ্গনও স্মার্ট ছিল, যেহেতু ওবামা ডেমোক্র্যাটিক পার্টিতে বিশেষত কালো ভোটারদের মধ্যে একটি বিশাল জনপ্রিয় ব্যক্তিত্ব হিসাবে রয়েছেন। সামগ্রিকভাবে, বিডেন দৃ strong় এবং রাষ্ট্রপতি হিসাবে দেখাচ্ছিলেন যদিও এটি নিখুঁত ছিল না – বিশেষত ইরাক এবং আফগানিস্তানের দিকে এগিয়ে যাওয়ার পথে তার (এবং ট্রাম্পিয়ান) উত্তর সম্পর্কে। সব মিলিয়ে ভাইস প্রেসিডেন্টের জন্য শুভ রাত।

* বেটো ওউরউর্ক: টেক্সাসের প্রাক্তন কংগ্রেসম্যানের সমর্থকরা বৃহস্পতিবার রাতে প্রকাশিত ও’রউড়কের জন্য কয়েক মাস অপেক্ষা করেছিলেন। “হ্যাঁ হ্যাঁ, আমরা আপনার এআর -15 নেব,” টেক্সাসে সাম্প্রতিক গণকান্ডের বিষয়টি যখন বিষয়টিকে বন্দুক নিয়ন্ত্রণে পরিণত করার বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছিল। আর শ্রোতারা বন্য হয়ে গেল। হ্যাঁ, ওউরউকে তার বিরোধীদের দ্বারা সাহায্য করেছিল – বিডেন এবং এলিজাবেথ ওয়ারেন সহ – তিনি বন্দুক নিয়ন্ত্রণের বিষয়ে তাঁর বক্তব্যের জন্য প্রশংসা করার জন্য সময় নিয়েছিলেন। এবং, হ্যাঁ, এটি এই সত্যের সাথে কথা বলে যে তারা বিশ্বাস করে না যে মনোনয়নের সময় তিনি তাদের সম্ভাবনার পক্ষে কোনও হুমকি দিয়েছেন। তবুও, যে প্রার্থী এখন কয়েক মাস ধরে উচ্চতা হারাচ্ছেন, তাদের মনে রাখার জন্য একটি রাত ছিল to

* বারাক ওবামা: জুলাইয়ের বিতর্কে কিছু প্রার্থীর কাছ থেকে আশ্চর্যজনক পরিমাণ আগমন শেষে প্রাক্তন রাষ্ট্রপতি বৃহস্পতিবার একটি বড় প্রত্যাবর্তন করেছিলেন। প্রেসিডেন্ট হিসাবে আট বছর ওবামার পুরোপুরি আলিঙ্গন পুরোপুরি আলিঙ্গন করেননি, মঞ্চের কার্যত প্রতিটি প্রার্থীর দ্বারা প্রাক্তন রাষ্ট্রপতি প্রশংসিত হয়েছিল। যা রাজনৈতিকভাবে বোঝায়। সর্বোপরি ওবামা হলেন দেশের একক জনপ্রিয় ডেমোক্র্যাটিক রাজনীতিবিদ – দীর্ঘ শট করে by
* কমলা হ্যারিসের উদ্বোধনী বিবৃতি: আমি ভেবেছিলাম ক্যালিফোর্নিয়ার সিনেটরের প্রস্তুতকৃত একটি ওয়ান-লাইনার – এবং তার অনেকগুলি ছিল – ফ্ল্যাট পড়ে গেল। (দৃষ্টান্তের ক্ষেত্রে: “‘না বলার পরিবর্তে আমরা বলি’ হ্যাঁ আমরা পারি না। ‘” ওমফ।) কিন্তু ট্রাম্পকে সরাসরি সম্বোধন করার জন্য হ্যারিস তার পুরো উদ্বোধনী বিবৃতি উত্সর্গ করেছিলেন স্মার্ট। এবং তার সমাপ্তি লাইন – “এবং এখন, প্রেসিডেন্ট ট্রাম্প, আপনি ফক্স নিউজ দেখার জন্য ফিরে যেতে পারেন” – এটি রুমে একটি বিশাল প্রশংসা লাইন ছিল এবং সম্ভবত পরবর্তী 24 ঘন্টার মধ্যে কয়েক ডজন বার পুনরায় খেলানো হবে।

পরাজিত
* জুলিয়ান কাস্ত্রো: প্রাক্তন স্যান অ্যান্টোনিওর মেয়র এই বিতর্ক নিয়ে যাওয়ার একটি স্পষ্ট পরিকল্পনা রেখেছিলেন: বিডেনের পিছনে যান এবং নিজেকে ওবামার উত্তরাধিকারের উত্তরাধিকারী হিসাবে আঁকুন। দুর্ভাগ্যক্রমে কাস্ত্রোর পক্ষে, তিনি তার “আপনি কি ভুলে যাচ্ছেন” লাইনের সাথে বয়েন ইস্যুতে বিডেনের কাছে খুব কঠোর হয়েছিলেন – যে তিনি চারবার পুনরাবৃত্তি করেছিলেন। এই আক্রমণটি বিডেনকে সহানুভূতিশীল করে তোলে – এবং প্রাক্তন সহ-রাষ্ট্রপতির প্রতিক্রিয়া, পরিমাপ ও নিয়ন্ত্রণে, কাস্ত্রোকে ছোট দেখায়।
* অ্যান্ড্রু ইয়াং: দেখুন, আমি কেবল আজই এই সম্পর্কে লিখেছিলাম যে ইয়াং একেবারে কোথাও থেকে এই দৌড়ে আশ্চর্যজনকভাবে প্রাসঙ্গিক হতে পারে না। কিন্তু সে আজ রাতেই দুর্গন্ধযুক্ত। বিতর্ক শুরুর দিকে দেশের ১০ টি পরিবারকে একটি ফ্রিডম ডিভিডেন্ড (একমাসে এক হাজার ডলার) দেওয়ার তাঁর প্রতিশ্রুতি উস্কানিমূলক নীতির পরিবর্তে চাতুরির মতো হয়ে উঠেছে। তিনি এশিয়ান হওয়ায় প্রচুর ডাক্তারদের জানার বিষয়ে তাঁর লাইনটি বেদনাদায়কভাবে খারাপ ছিল – এবং অকারণে বোবা স্টেরিওটাইপগুলি আরও দীর্ঘস্থায়ী।
* এলিজাবেথ ওয়ারেন: ম্যাসাচুসেটস সিনেটরটি খারাপ ছিল না – তিনি বিতর্কে খুব বেশি জড়িত ছিলেন না, এই মুহূর্তে বিডেনের কাছে সবচেয়ে শক্তিশালী চ্যালেঞ্জার হিসাবে তাকে ব্যাপকভাবে দেখা যায় বলে এই বিষয়টি অদ্ভুত। বিতর্কের প্রথম ঘন্টাটির বেশিরভাগ অংশেই ওয়ারেন ধরণের হয়ে গেল। এর মধ্যে কিছু হল মডারেটরদের কাছ থেকে প্রশ্ন না পাওয়ার একটি ফাংশন। তবে ওয়ারেনকে কথোপকথনের উপায়ও সন্ধান করতে হবে – বিশেষত মঞ্চে তিনি কতটা কেন্দ্রীয় অবস্থানে ছিলেন তা দেওয়া হয়েছে। যখন তিনি প্রশ্ন পেয়েছিলেন, ওয়ারেন দৃ was় ছিলেন, বিশেষত যখন শিক্ষক এবং তার নিজের ব্যক্তিগত বিবরণ সম্পর্কে কথা বলছিলেন। কিন্তু তিনি যথেষ্ট প্রশ্ন পান না।
* অর্থনীতি: এটি ছিল একটি দীর্ঘ বিতর্ক। এবং আমরা জানি যে নির্বাচনের পরে নির্বাচনের ক্ষেত্রে ভোটাররা বলছেন যে অর্থনীতির রাষ্ট্রটি (এবং তারা ব্যক্তিগতভাবে এ সম্পর্কে তারা কীভাবে অনুভূত হয়) তাদের ভোটের উপর বিশাল প্রভাব ফেলে। যা এই সত্যকে অর্থনীতি হিসাবে উল্লেখযোগ্য করে তোলে যে সেই সময়ের একক প্রশ্নের বিষয় ছিল না। এবং খারাপ।

রাজশাহীর সময় ডট কম ১৩ সেপ্টেম্বর ২০১৯





© All rights reserved © 2019 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com