বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৯:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
খাদ্য নিরাপত্তায় ইসলামের নির্দেশনা বিরাট সংকটের মুখে ভারতীয় ব্যাঙ্কগুলি, সতর্ক করলেন নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায় ভারতে বাবার চেয়ে বেশি বয়সের লোকের কাছে ৫০ হাজার টাকায় বিক্রি নাবালিকাকে, পথের কুকুরদের পেট ভরে মাংস ভাত খাইয়ে জন্মদিন পালন যুবকের রাষ্ট্র শব্দের অর্থ খুঁজছে যোগাযোগ হারানো কাশ্মীর মায়ানমারকে আরও ৫০ হাজার রোহিঙ্গার তালিকা দিল বাংলাদেশ স্ত্রীকে চুম্বনের সময় আটকে গিয়েছিল জিভ, তাই কেটে ফেলতে হয়েছে গয়না বিক্রি করতে চাপ, শ্বশুরবাড়ির মারধরে হাসপাতালে গৃহবধূ বলিউডে যৌন হেনস্তা নিয়ে বিস্ফোরক কৃতী শ্যানন ধর্ষণের বিচার চাওয়ায় পানি-বিদ্যুৎ লাইন কেটে দিল আসামিরা
প্রতিটি শহরে বসবে ‘ফেস রিকগনিশন’ ক্যামেরা : রাজশাহীতে পলক

প্রতিটি শহরে বসবে ‘ফেস রিকগনিশন’ ক্যামেরা : রাজশাহীতে পলক

রাজশাহীর সময় ডেস্ক : দেশের প্রতিটি শহরে ‘ফেস রিকগনিশন’ ক্যামেরা বসানো হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, দুই হাজার পুলিশের কাজ যেন ১০০ ফেস রিকগনিশন ক্যামেরা করতে পারে তার উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। অচিরেই এর বাস্তবায়ন শুরু হবে।

রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে মঙ্গলবার দুপুরে উদ্বোধকের বক্তব্যে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রতিক সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় প্রতিটি শহরকে নিরাপদ করতে উন্নত প্রযুক্তি ব্যবহার করছি।

প্রতিমন্ত্রী পলক বলেন, রাজশাহী শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতেও এ ক্যামেরা বসানো হবে, যেন কেউ যৌন হয়রানির শিকার না হন, কোনো বোনকে যেন ইভটিজিংয়ের শিকার হতে না হয়। ফেস রিকগনিশন ক্যামেরা বসানো হলে সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটানোর পর কেউ পার পাবে না। সাধারণ ক্লোজসার্কিট (সিসি) ক্যামেরার চেয়েও অনেক উন্নত প্রযুক্তির এ ক্যামেরা অপরাধীকে শনাক্ত করে দেবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, আজ যে স্থানে বঙ্গবন্ধু হাইটেক পার্ক নির্মাণ হচ্ছে আগে সেটি এলোমেলো একটি জায়গা ছিল। জায়গাটি ইতোমধ্যেই দর্শনীয় হয়ে উঠতে শুরু করেছে। অতি উন্নত রাজশাহীর এটি একটি ছোট্ট সংস্ককরণ। এখানে ১৪ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থানের ব্যবস্থা হবে।

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর রহমান। এতে রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক, রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার সুজায়েত ইসলামসহ বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক চত্বর ও এর ভেতরের রাস্তাগুলোর পাশে বিভিন্ন প্রজাতির এক হাজার গাছের চারা রোপণ কর্মসূচির উদ্বোধন করেন। ‘সবুজ শ্যামল বাংলা গড়ে তুলব আমরা’ স্লোগানে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

রাজশাহীর সময় ডট কম ১২ সেপ্টেম্বর ২০১৯





© All rights reserved © 2019 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com