বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৮:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বিরাট সংকটের মুখে ভারতীয় ব্যাঙ্কগুলি, সতর্ক করলেন নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায় ভারতে বাবার চেয়ে বেশি বয়সের লোকের কাছে ৫০ হাজার টাকায় বিক্রি নাবালিকাকে, পথের কুকুরদের পেট ভরে মাংস ভাত খাইয়ে জন্মদিন পালন যুবকের রাষ্ট্র শব্দের অর্থ খুঁজছে যোগাযোগ হারানো কাশ্মীর মায়ানমারকে আরও ৫০ হাজার রোহিঙ্গার তালিকা দিল বাংলাদেশ স্ত্রীকে চুম্বনের সময় আটকে গিয়েছিল জিভ, তাই কেটে ফেলতে হয়েছে গয়না বিক্রি করতে চাপ, শ্বশুরবাড়ির মারধরে হাসপাতালে গৃহবধূ বলিউডে যৌন হেনস্তা নিয়ে বিস্ফোরক কৃতী শ্যানন ধর্ষণের বিচার চাওয়ায় পানি-বিদ্যুৎ লাইন কেটে দিল আসামিরা ৪৬ লাখ টাকার রাস্তায় হাত দিলেই উঠে যাচ্ছে কার্পেটিং
২৫০ লিটার জ্বালানি তেল পাবেন ডিসি ও ইউএনওরা

২৫০ লিটার জ্বালানি তেল পাবেন ডিসি ও ইউএনওরা

রাজশাহীর সময় ডেস্ক : মাঠ প্রশাসন পর্যায়ের শীর্ষ দুই কর্মকর্তার ডিসি ও ইউএনওরা তাঁদের গাড়িতে ব্যবহারের জন্য মাসে সর্বোচ্চ ২৫০ লিটার করে জ্বালানি তেল পাবেন। তবে যেসব ইউএনওর উপজেলায় ইউনিয়নের সংখ্যা ১৬টির বেশি, শুধু তাঁরাই ডিসিদের সমান জ্বালানি খরচ পাবেন। আগে ডিসিরা পেতেন ২০০ লিটার এবং ইউএনওরা পেতেন ১৮০ লিটার।

উপজেলা ও জেলা সদরে বিভিন্ন সভা, কর্ম এলাকা পরিদর্শন এবং অন্যান্য সরকারি কাজে প্রতিনিয়ত যাতায়াত করতে হয় ডিসি ও ইউএনওদের। এর বাইরে প্রটোকলের কাজেও সরকারি গাড়ির ব্যবহার আগের চেয়ে অনেক বেড়েছে। এসব কারণ উল্লেখ করে কয়েক বছর ধরে ডিসি সম্মেলনে ডিসি ও ইউএনওদের গাড়ির জ্বালানি খরচ বাড়ানোর জন্য প্রস্তাব এসেছে। এর মধ্যে ডিসিরা তাঁদের প্রয়োজনমতো তেল খরচ চেয়েছেন। সেই সঙ্গে ইউএনওদের জন্য দ্বিগুণ জ্বালানি খরচের চাহিদা দেওয়া হয়েছিল। এর পরিপ্রেক্ষিতে জনপ্রশাসন মন্ত্রণালয় ডিসি ও ইউএনওদের জ্বালানি তেল ব্যবহারের নতুন সিলিং বেঁধে দিল।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, নতুন জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী সব ডিসিই ২৫০ লিটার পর্যন্ত তেল খরচ নিতে পারবেন। তবে ইউএনওদের জন্য তিনটি সিলিং করা হয়েছে। যেসব উপজেলার ইউনিয়নসংখ্যা ১০টি বা তার কম সেসব উপজেলায় জ্বালানি তেলের বরাদ্দ ১৮০ লিটারের জায়গায় ২১০ লিটার পেট্রল বা অকটেন। তবে কেউ যদি গ্যাস ব্যবহার  করেন তাহলে তার পরিমাণ হবে সর্বোচ্চ ৩০০ ঘনমিটার। সূত্র:কালের কণ্ঠ।

উপজেলায় ইউনিয়নের সংখ্যা ১১ থেকে ১৫টি হলে সেসব উপজেলার জন্য জ্বালানি তেলের বরাদ্দ ২৩০ লিটার, গ্যাস নিলে ৩২৮ ঘনমিটার। আর ১৬টির বেশি ইউনিয়ন হলে সেসব উপজেলার ইউএনওদের জন্য তেলের বরাদ্দ হবে ২৫০ লিটার পেট্রল বা অকটেন। গ্যাসের ক্ষেত্রে ৩৫৮ ঘনমিটার।

রাজশাহীর সময় ডট কম -১২ সেপ্টেম্বর ২০১৯





© All rights reserved © 2019 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com