বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০৯:১৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বিরাট সংকটের মুখে ভারতীয় ব্যাঙ্কগুলি, সতর্ক করলেন নোবেলজয়ী অভিজিৎ বন্দ্যোপাধ্যায় ভারতে বাবার চেয়ে বেশি বয়সের লোকের কাছে ৫০ হাজার টাকায় বিক্রি নাবালিকাকে, পথের কুকুরদের পেট ভরে মাংস ভাত খাইয়ে জন্মদিন পালন যুবকের রাষ্ট্র শব্দের অর্থ খুঁজছে যোগাযোগ হারানো কাশ্মীর মায়ানমারকে আরও ৫০ হাজার রোহিঙ্গার তালিকা দিল বাংলাদেশ স্ত্রীকে চুম্বনের সময় আটকে গিয়েছিল জিভ, তাই কেটে ফেলতে হয়েছে গয়না বিক্রি করতে চাপ, শ্বশুরবাড়ির মারধরে হাসপাতালে গৃহবধূ বলিউডে যৌন হেনস্তা নিয়ে বিস্ফোরক কৃতী শ্যানন ধর্ষণের বিচার চাওয়ায় পানি-বিদ্যুৎ লাইন কেটে দিল আসামিরা ৪৬ লাখ টাকার রাস্তায় হাত দিলেই উঠে যাচ্ছে কার্পেটিং
সাইবার ক্রাইমের ফাঁদে অরুণিমা ঘোষ!

সাইবার ক্রাইমের ফাঁদে অরুণিমা ঘোষ!

সাইবার ক্রাইমের ফাঁদে অরুণিমা ঘোষ

তামান্না হাবিব নিশু : প্রথমে ইনস্টাগ্রামে একের পর এক মেসেজ পাঠাতে শুরু করে লোকটি। প্রথমে ভালোমন্দ কথা বলে ভাব জমায়, তারপর বাড়ি থেকে শপিং মল সর্বত্রই অভিনেত্রীর পিছু নেওয়া শুরু করে ওই ব্যক্তি। এমনকি তাঁর বাড়িতেও পৌঁছে যায়। সাইবার ক্রাইম নিয়ে এমনই ভয়ানক অভিজ্ঞতার কথা প্রকাশ্যে এনেছেন অভিনেত্রী অরুণিমা ঘোষ।

এভাবেই আজকাল প্রায় প্রতি পদক্ষেপেই পাতা রয়েছে সাইবার ফাঁদ? সচেতন না হলেই সেই ফাঁদের গেরোয় আটকে যাওয়ার ঘোর সম্ভাবনা। কখন, কীভাবে নিজেদের অজান্তেই সাইবার ক্রাইমের শিকার হয়ে যাবেন তা হয়ত বুঝতেই পারবেন না। বা বুঝে হয়ে ওঠার আগেই হয়ত অনেকটা ক্ষতি হয়ে যাবে। ঠিক যেমনটা হয়েছিল অভিনেত্রী অরুণিমা ঘোষের সঙ্গে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই সাইবার ফাঁদে পা দিয়ে ফেলেছিলেন অরুণিমা। ঠিক কী ঘটেছিল তাঁর সঙ্গে? তাঁর সেই ভয়ানক অভিজ্ঞতার কথায় টুইটার হ্যান্ডেলে শেয়ার করেছে দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স।

কে তার সাথে ঘটে যাওয়া অভিজ্ঞতা শেয়ার করার জন্য এবং সচেতন করার জন্য,আপনাদের সাথেও যদি এরকম কিছু ঘটে থাকে তাহলে সেই অভিজ্ঞতাও আমাদের সাথে ব্যবহার করে শেয়ার করুন,শুধু ভালো সিনেমা বানানোই নয়,সচেতনতা গড়ে তোলাও আমাদের লক্ষ্য।

শুধু অরুণিমা ঘোষই নন, সাইবার ফাঁদের পড়ার নিয়ে নিজের মতামত সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন অভিনেত্রী মানালি দেও।

আমাদের ফোনে আসা নানা প্রলোভন জড়িত মেসেজ হতে পারে সাইবার ক্রাইমের ফাঁদ , আমরা অনেকেই হয়তো অজান্তে সেই ফাঁদ-এ পা দিয়ে ফেলি , আসুন শুনেনি সেই রকম এক অভিজ্ঞতার কথা অভিনেত্রীর কাছ থেকে।

ইন্টারনেট দুনিয়ার এই কালো জগৎ অর্থাৎ সাইবার ক্রাইমকে বিষয় করেই তৈরি হয়েছে দেব-রুক্মিণী, পরমব্রত-পাওলি জুটির ‘পাসওয়ার্ড’। ২অক্টোবর মুক্তি পাচ্ছে এই ছবি। তবে দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্সের দাবি, শুধু সিনেমা বানানোই নয়, সচেতনতা গড়ে তোলাও তাঁদের দায়িত্ব। আর তাই সাইবার ক্রাইম নিয়ে সচেতনতা বাড়াতেই অভিনেত্রী থেকে আমজনতার নানান অভিজ্ঞতার কথা শেয়ার নিজেদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে শেয়ার করছে দেব এন্টারটেইমমেন্ট ভেঞ্চার্স। তাঁদের বক্তব্য একটাই ” সতর্ক থাকুন, কারণ আপনিও নজরবন্দি।’

রাজশাহীর সময় ডট কম -১১ সেপ্টেম্বর ২০১৯





© All rights reserved © 2019 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com