সোমবার, ২৭ জানুয়ারী ২০২০, ০৬:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ব্রিজের অভাবে ঘুরতে হয় ২৫ কিলোমিটার রাস্তা! প্যারিসে টেক্সওয়ার্ল্ড প্রদর্শনীতে যাচ্ছে ২২ প্রতিষ্ঠান বিলসিমলা-কাশিয়াডাঙ্গা চারলেন সড়ক উন্নয়ন কাজ পরিদর্শন করলেন, মেয়র লিটনের ভুট্টা ঘোষণায় এলো এক কোটি টাকার চকলেট রুয়েট ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের বিরুদ্ধে মামলা কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে জাতি, ধর্ম বর্ণ নির্বিশেষে সবাইকে একযোগে কাজ করতে হবে: মেয়র লিটন রাজশাহী বিমান বন্দরে কতৃপক্ষের বিরুদ্ধে সরকারি অর্থ লোপাট ও অনিয়মের অভিযোগ রাজশাহী সীমান্তে চোরাকারবারীদের উপর বিজিবি’র গুলিবর্ষন রাজশাহী নগর ও জেলা পুলিশের অভিযানে আটক -৭০ রাজশাহী নগরীতে শিশু ধর্ষণ ও হত্যা মামলায় দুইজনের মৃত্যুদন্ড
শ্রীলংকা থেকে ভারতের পথে নৌবাহিনীর জাহাজ ‘সমুদ্র অভিযান’

শ্রীলংকা থেকে ভারতের পথে নৌবাহিনীর জাহাজ ‘সমুদ্র অভিযান’

রাজশাহীর সময় ডেস্ক : শ্রীলংকায় তিন দিনের প্রশিক্ষণ সফর শেষ করে ভারতের উদ্দেশে যাত্রা শুরু করেছে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘সমুদ্র অভিযান’।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে জাহাজটি কলম্বো নৌ-জেটি ত্যাগ করেছে বলে বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)। ৭-৯ সেপ্টেম্বর তিন দিন শ্রীলংকায় প্রশিক্ষণ সফর করে সমুদ্র অভিযান।

জাহাজটি পরবর্তী প্রশিক্ষণের অংশ হিসেবে আগামী ১৪ সেপ্টেম্বর ভারতের বিশাখাপত্তমে পৌঁছাবে বলে আশা করা যায়। সেখানে ১৪ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত অবস্থান করবে।

আইএসপিআর আরও জানায়, জাহাজটি জেটি ত্যাগের আগে শ্রীলংকা নৌবাহিনীর প্রশ্চিমাঞ্চল এরিয়ার সুস্বজ্জিত বাদক দল বাদ্যযন্ত্র পরিবেশনের মাধ্যমে বিদায় জানায়। এ সময় শ্রীলংকান নৌবাহিনীর পশ্চিমাঞ্চল এরিয়ার প্রতিনিধি ও কলম্বোতে নিয়োজিত বাংলাদেশ হাইকমিশনের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

শ্রীলংকা প্রশিক্ষণ সফর উপলক্ষে মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ সমুদ্র অভিযান ও শ্রীলংকায় নিয়োজিত বাংলাদেশে হাইকমিশন জাহাজে শ্রীলংকান নৌবাহিনীর সম্মানে এক ডিনারের আয়োজন করেন। ওই ডিনারে প্রধান অতিথি হিসেবে শ্রীলংকান প্রতিরক্ষা মন্ত্রাণালয়ের সচিব জেনারেল এসএইচএ কোট্টেগোডা (অব.) উপস্থিত ছিলেন। এদিন সন্ধ্যায় শ্রীলংকা নৌবাহিনীর পক্ষ থেকে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সফরকালে শ্রীলংকা নৌবাহিনীর জুনিয়র অফিসাররা সমুদ্র অভিযান পরিদর্শন করেন। এ ছাড়া সমুদ্র অভিযানের অধিনায়ক শ্রীলংকার পশ্চিমাঞ্চাল নৌ কমান্ডার রিয়ার এডমিরাল সুমিত উইরা সিংহের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

শ্রীলংকার চিফ ডিফেন্স স্টাফ আরসি উইজেগুনারত্নে, নৌবাহিনী কমান্ডার ভাইস এডমিরাল কেকেভিপিএইচ ডি সিলভা, বিমান বাহিনী কমান্ডার এয়ার মার্শাল ডিএলএস দিয়াস উপস্থিত ছিলেন। এ ছাড়া শ্রীলংকায় অবস্থিত বিভিন্ন দেশের ডিফেন্স অ্যাডভাইজাররা এতে অংশ নেন। অনুষ্ঠানে প্রধান অতিথি একটি কেক কাটেন। সমুদ্র অভিযান জাহাজের অধিনায়ক কমান্ডার এম জহিরুল ইসলাম প্রধান অতিথিকে জাহাজের পক্ষ থেকে একটি শুভেচ্ছা স্মারক উপহার দেন।

একই দিন দুপুরে শ্রীলংকায় নিয়োজিত বাংলাদেশ হাইকমিশনার কমান্ডার এস আসলাম পারভেজ বানৌজা সমুদ্র অভিযান পরিদর্শন করেন। ৮ সেপ্টেম্বর শ্রীলংকা নৌবাহিনী ও বাংলাদেশ নৌবাহিনীর দলের মধ্যে এক প্রীতি বাস্কেটবল খেলা কলম্বোর গুনুমু বেজে অনুষ্ঠিত হয়। এতে শ্রীলংকা নৌবাহিনী দল ২৪-১৯ পয়েন্টে বাংলাদেশ নৌবাহিনী দলকে পরাজিত করে।

উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর নৌবাহিনীর প্রশিক্ষণার্থী, কর্মকর্তা, ক্যাডেট, নাবিকসহ বিভিন্ন মন্ত্রাণালয়, বাহিনী ও সংস্থা থেকে মোট ২৫৭ জন সদস্য নিয়ে বানৌজা সমুদ্র অভিযান চট্টগ্রাম নৌ-জেটি ত্যাগ করে।

রাজশাহীর সময় ডট কম ১১ সেপ্টেম্বর ২০১৯





© All rights reserved © 2020 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com