সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০১:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কেরানীগঞ্জে ‍১২ বছরের শিশু অন্তঃসত্ত্বা, খালুর ধর্ষণে ঘুমিয়ে হাঁটেন ইলিয়ানা, ভক্তরা বলছেন নায়িকাকে ভূতে ধরেছে কাশ্মীর নিয়ে পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি ইমরানের ! ৩০ লাখ ৫০ হাজর টাকাসহ হুন্ডি ব্যবসায়ী আটক রণবীর কাপুর নয়, রণবীর সিংয়ের সঙ্গেই দেখা যাবে আলিয়াকে! পুলিশকে জনগণের মৌলিক অধিকার, মানবাধিকার ও আইনের শাসনকে গুরুত্ব দিতে হবে: প্রধানমন্ত্রী ভাগ-বাটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপে তোলপাড় বাংলাদেশকে হারিয়ে টি-টোয়েন্টিতে আফগানদের নতুন ইতিহাস জনগণের মনে পুলিশ সম্পর্কে যেন অমূলক ভীতি না থাকে” প্রধানমন্ত্রী বাঘায় ৪ ইউপি নির্বাচনে মনোনয়নপত্র জমাদানকারি সকল প্রার্থীর মনোনয়ন বৈধ
‘জার্মানিতে ৫ মেট্রিক টন পাট পাতার চা রফতানি করা হবে’

‘জার্মানিতে ৫ মেট্রিক টন পাট পাতার চা রফতানি করা হবে’

রাজশাহীর সময় ডেস্ক : বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, গত অর্থবছরে বাংলাদেশ পাট পাতা থেকে উৎপাদিত আড়াই মেট্রিক টন চা জার্মানিতে রফতানি করেছে। ওই দেশ থেকে আরো পাঁচ মেট্রিক টনের চাহিদা পাওয়া গেছে। চলতি অর্থবছরে পাঁচ মেট্রিক টন পাট পাতা থেকে উৎপাদিত চা জার্মানিতে রফতানি করব।

সোমবার সংসদে সরকারি দলের সদস্য ফরিদুল হক খানের এক সম্পূরক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোবাশ্বের আলমের প্রশ্নের জবাবে বস্ত্র শিল্পের উন্নয়নে সরকার আমদানি করা ক্যাপিটাল মেশিনারিজ ও কাঁচামাল আমদানির ওপর শুল্ক রেয়াত সুবিধা দিয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বস্ত্র খাতের উন্নয়নে সরকার এরইমধ্যে ১০০টি অর্থনৈতিক জোন স্থাপনের কাজ হাতে নিয়েছে। এ ছাড়া রেশম শিল্পের উন্নয়নের লক্ষ্যে রেশম তাঁতীদের ডাটাবেজ তৈরি করা হচ্ছে এবং তাঁতীদের উৎপাদিত রেশম গুটির মূল্য ডাচ-বাংলা ব্যাংকের মাধ্যমে পরিশোধ করা হচ্ছে ।

রাজশাহীর সময় ডট কম – ১১ সেপ্টেম্বর, ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com