সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০১:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কেরানীগঞ্জে ‍১২ বছরের শিশু অন্তঃসত্ত্বা, খালুর ধর্ষণে ঘুমিয়ে হাঁটেন ইলিয়ানা, ভক্তরা বলছেন নায়িকাকে ভূতে ধরেছে কাশ্মীর নিয়ে পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি ইমরানের ! ৩০ লাখ ৫০ হাজর টাকাসহ হুন্ডি ব্যবসায়ী আটক রণবীর কাপুর নয়, রণবীর সিংয়ের সঙ্গেই দেখা যাবে আলিয়াকে! পুলিশকে জনগণের মৌলিক অধিকার, মানবাধিকার ও আইনের শাসনকে গুরুত্ব দিতে হবে: প্রধানমন্ত্রী ভাগ-বাটোয়ারা নিয়ে রাব্বানীর ফোনালাপে তোলপাড় বাংলাদেশকে হারিয়ে টি-টোয়েন্টিতে আফগানদের নতুন ইতিহাস জনগণের মনে পুলিশ সম্পর্কে যেন অমূলক ভীতি না থাকে” প্রধানমন্ত্রী বাঘায় ৪ ইউপি নির্বাচনে মনোনয়নপত্র জমাদানকারি সকল প্রার্থীর মনোনয়ন বৈধ
ঘর ভাঙছে প্রাক্তন মার্কিন ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী সারা পেলিনের

ঘর ভাঙছে প্রাক্তন মার্কিন ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী সারা পেলিনের

আন্তর্জাতিক ডেস্ক : বিয়ে ভাঙছে প্রাক্তন মার্কিন ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী সারা পেলিনের। তিন দশকেরও বেশি দাম্পত্য জীবনের পর সম্প্রতি বিবাহবিচ্ছেদের জন্য আদালতে গিয়েছেন তাঁর স্বামী টড পেলিন। তাঁদের মধ্যে বনিবনা হচ্ছে না বলেই জানিয়েছেন তিনি। তবে এ নিয়ে সারা এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি।

মার্কিন সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, গত শুক্রবার আলাস্কার অ্যাঙ্করেজ সুপেরিয়র কোর্টে বিবাহবিচ্ছেদের আবেদন জমা দেন টড। তবে পুরো নাম লেখার পরিবর্তে আদালতে জমা দেওয়া নথিতে নিজেদের নামের আদ্যাক্ষর ব্যবহার করেন তিনি। নিজের আবেদনে টড জানান, তাঁদের মধ্যে একেবারেই বনিবনা হচ্ছে না। তাই স্বামী-স্ত্রী হিসাবে এক ছাদের নীচে থাকা অসম্ভব হয়ে দাঁড়িয়েছে।

১৯৮৮ সালে বিয়ে করেন সারা ও টড। দুই ছেলে— ট্র্যাক সিজে, ট্রি প্যাক্সসন ভ্যান ও তিন মেয়ে— ব্রিস্টল শিরান মেরি, উইলো বিয়াঙ্কা ফায়ে এবং পাইপার ইন্ডি গ্রেসকে নিয়ে তিন দশকেরও বেশি দাম্পত্য জীবন তাঁদের। ছোট ছেলে ট্রিগ ডাউনের বয়স ১১ বছর। ডাউন সিনড্রোম রয়েছে তাঁর। তাকে নিজের কাছে রাখতে চেয়ে আদালতে আবেদন জানিয়েছেন টড।

সৌন্দর্য প্রতিযোগিতা থেকে টেলিভিশনের সঞ্চালক এবং পরবর্তী কালে রাজনীতিক— দীর্ঘ কেরিয়ারে বরাবর খবরের শিরোনামে থেকেছেন সারা পেলিন। এক সময় সবচেয়ে আকর্ষণীয় রাজনীতিকের তকমাও পেয়েছিলেন। ২০০৬-২০০৯ পর্যন্ত আলাস্কার গভর্নর ছিলেন তিনি। ২০০৮ সালে বারাক ওবামার বিরুদ্ধে প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ান রিপাবলিকান সেনেটর প্রয়াত জন ম্যাকেইন। সেই সময় ওবামা ঘনিষ্ঠ জো বিডেনের বিরুদ্ধে ভাইস প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করেন সারা পেলিন। কিন্তু বারাক ওবামার বিপুল জনপ্রিয়তার সামনে মাথা তুলে দাঁড়াতেই পারেননি তাঁরা।

সেই থেকে নিজের বই প্রকাশ এবং টেলিভিশনের বিভিন্ন অনুষ্ঠান নিয়েই ব্যস্ত হয়ে পড়েন সারা। আলটপকা মন্তব্য করে একাধিক বার বিতর্কেও জড়িয়ে পড়েন। পরবর্তী কালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ানোর চিন্তা ভাবনা করলেও, শেষমেশ সরে আসেন তিনি। সেই থেকে প্রচারের আলো থেকে দূরেই ছিলেন। তবে বিবাহবিচ্ছেদের খবরে নতুন করে ফের তাঁকে নিয়ে আলোচনা শুরু হয়েছে।

রাজশাহীর সময় ডট কম -১০ সেপ্টেম্বর ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com