মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৮:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
৪৫২ কোটি টাকার পৃথক দুইটি প্রকল্প পাশ: প্রধামন্ত্রীকে রাসিক মেয়রের ধন্যবাদ দুর্গাপুরে বুদ্ধিপ্রতিবন্ধি কিশোরীকে টেনে পান বরজের ভেতরে ধর্ষণ: গ্রেফতার ধর্ষক রাজশাহী নগরীর শ্যামপুরে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী বাবু আটক রাজশাহীসহ প্রতিটি বিভাগীয় শহরে ক্যান্সার হাসপাতাল স্থাপন করা হবে: প্রধানমন্ত্রী দুর্গাপুরে বুদ্ধিপ্রতিবন্ধি কিশোরীকে টেনে পান বরজের ভেতরে ধর্ষণ রাজশাহী বিভাগীয় কমিশনার কাপ মহিলা ফুটবল টুর্নামেন্ট প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত দুর্গাপুরে ইয়াবাসহ আটক- ২ চারঘাটে ফেনসিডিল ও ইয়াবাসহ আটক- ১ রামেক হাসপাতালে কমতে শুরু করেছে ডেঙ্গু আক্রান্ত রোগী সংখ্যা পূজা মন্ডপকে ঘিরে ব্যাপক নিরাপত্তা দেবে পুলিশ -ডিআইজি রাজশাহী
দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা

দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা

রাজশাহীর সময় ডেস্ক : ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ কোটি ৪০ লাখ শিক্ষার্থীদের খাবার সরবরাহ করার লক্ষে জাতীয় স্কুল মিল নীতি ২০১৯ এর খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ সোমবার (১৯ আগস্ট) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ নীতির খসড়ার অনুমোদন দেয়া হয়। সময় টিভি।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

জানা গেছে, বর্তমানে ১০৪ উপজেলায় প্রকল্পের মাধ্যমে স্কুল ফিডিং (বিস্কুট বিতরণ) চালু আছে। এবার সব সরকারি প্রাথমিক বিদ্যালয়েই স্কুল ফিডিং চালু করতে চায় সরকার।

নীতিমালার খসড়ায় বলা হয়েছে, ‘একটি শিশুর প্রতিদিনের প্রয়োজনীয় শক্তির চাহিদার ন্যূনতম ৩০ শতাংশ স্কুল মিল থেকে আসা নিশ্চিত করা হবে। প্রতিদিনের খাবারে বৈচিত্র্য আনতে পুষ্টিচাল, ডাল, পুষ্টিতেল, স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন মৌসুমি তাজা সবজি, ফল এবং সম্ভাব্য ক্ষেত্রে ডিম দিয়ে খাবার রান্না করা হবে। অভিভাবক ও স্থানীয় জনগণের সঙ্গে পরামর্শ করে খাবারের মেনু ঠিক করা হবে।’

রাজশাহীর সময় ডট কম১৯   আগস্ট ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com