শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ১০:৪০ পূর্বাহ্ন

‘ঈদের আনন্দ শেষে রাজধানীতে ফিরতে গণপরিবহনে যাত্রীদের ঢল’

‘ঈদের আনন্দ শেষে রাজধানীতে ফিরতে গণপরিবহনে যাত্রীদের ঢল’

রাজশাহীর সময় ডেস্ক : পরিবারের সাথে ঈদের আনন্দ শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষেরা। এদিকে ঢাকামুখী যাত্রীদের ঢল নেমেছে মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে। নৌরুট ছাড়াও রাজধানীমূখী গণপরিবহন গুলোতেও যাত্রীদের ঢল নেমেছে।

ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গে লঞ্চ, স্পিডবোট ও ফেরিতে অতিরিক্ত যাত্রী ও যানবাহনের চাপ দেখা গেছে। লাইন দাঁড়িয়ে টিকিট কেটে লঞ্চ ও স্পিডবোটে উঠছেন কর্মজীবী মানুষ। এছাড়া দুর্ঘটনা আশঙ্কায় অনেক যাত্রী ফেরিতে করে পাড়ি দিচ্ছেন পদ্মা নদী।

এদিকে যাত্রী ও যানবাহনের অতিরিক্ত চাপের কথা মাথায় রেখে বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস, আনসার, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনসহ সরকারের বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীরা সার্বক্ষণিক কাজ করছেন।

এছাড়াও জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের একাধিক টিমও মাঠে রয়েছে।

দঞ্চিণাঞ্চলের ২১ জেলার মানুষ রাজধানীতে ফেরার জন্য যাত্রীদের সেবায় ২১টি ফেরি, ৮৭টি লঞ্চ, দেড় শতাধিক স্পিডবোট রাখা হয়েছে বলে জানা গেছে।

এছাড়া আইনশৃঙ্খলা বাহিনীর তিন শতাধিক সদস্য সার্বক্ষণিক কাজ করছেন। পাশাপাশি সিসিটিভির মাধ্যমে নজরে রাখা হয়েছে পুরো কাঁঠালবাড়ি ফেরিঘাট।

এদিকে রাজধানীর বাস টার্মিনাল, লঞ্চঘাট, রেল স্টেশনে দেখা গেছে মানুষ ঢাকায় আসছেন। সকাল থেকে মহাখালী, গাবতলী, সায়েদাবাদ, কমলাপুর, সদরঘাট এলাকায় বিভিন্ন বাস টার্মিনালে গ্রাম ফেরত যাত্রী নিয়ে এসেছে গণপরিবহন।

রাজশাহীর সময় ডট কম১৬   আগস্ট ২০১৯





© All rights reserved © 2019 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com