সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ০৭:৪৫ অপরাহ্ন

চেলসিকে হারিয়ে উয়েফা সুপার কাপের শিরোপা লিভারপুলে

চেলসিকে হারিয়ে উয়েফা সুপার কাপের শিরোপা লিভারপুলে

ক্রীড়া ডেস্ক : হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হাসি ফুটল লিভারপুলের শিবিরে। বুধবার তুরস্কের ইস্তানবুলে ইউরোপের এই সুপার কাপে মুখোমুখে হয় ইংলিশ দুই জায়ান্ট লিভারপুল ও চেলসি।

২-২ সমতা নিয়ে নির্ধারিত সময় শেষ হলে অতিরিক্ত সময়ে গড়ায় খেলাটি। সেখানেও পরিসমাপ্তি টানতে পারেনি তারা। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

অবশেষে টাইব্রেকারেই সমতার দেয়াল ভাঙতে পারেন রেড জায়ান্টরা। মাত্র ১ গোলে এগিয়ে থেকে উয়েফা সুপার কাপের শিরোপা ঘরে তোলে মোহামেদ সালাহর দল।

এ জয়ের নায়ক মূলত অল রেডসদের গোলরক্ষক আদ্রিয়ান। টাইব্রেকারে ট্যামি আব্রাহামের শটটি ঠেকিয়ে দেন তিনি। ফল ৫-৪ এ জয় পায় লিভারপুরল।

ম্যাচে প্রথমার্ধে চেলসির অলিভার জিরুদের গোলে লিড পান ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা।

বিরতির পর বদলি হিসেবে রবার্তো ফিরমিনোকে মাঠে নামায় লিভারপুল। তার এসিস্টে সেনেগাল তারকা সাদিও মানে গোল করলে সমতায় ফেরেন অলরেডরা।

১-১ গোলে সমতায় শেষ হয় নির্ধারিত সময়। অতিরিক্ত সময়ের ৯৫ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে লিভারপুলকে এগিয়ে দেন সাদিও মানে। তবে মাত্র ৬ মিনিট যেতে না যেতেই চেলসির জর্জিনহো পেনাল্টি থেকে গোল করলে আবার সমতায় ফেরান দলকে।

অবশেষে টাইব্রেকারে পাঁচটি শটকেই গোলে রূপ দেন লিভারপুলের খেলোয়াড়রা। তবে চেলসির আব্রাহামের শটকে ঠেকিয়ে শেষ মুহূর্তে ম্যাচ জয়ের নায়কে পরিণত হন নিয়মিত গোলরক্ষক আলিসনের পরিবর্তে দলে সুযোগ পাওয়া আদ্রিয়ান।

রাজশাহীর সময় ডট কম – ১৫ আগস্ট ২০১৯





© All rights reserved © 2018 rajshahirsomoy.Com
Design & Developed BY ThemesBazar.Com